উত্তরা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

উত্তরা এক্সপ্রেস ট্রেন

আজকে আমরা আপনাদের সাথে উত্তরা এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি। তাই যারা জানেন না এই ট্রেনটি সম্পর্কে তাদেরকে বলে রাখি আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনি উত্তরায় এক্সপ্রেস ট্রেনটির সময়সূচি টিকিটের মূল্য ও অনলাইনে কিভাবে টিকিট সংগ্রহ করতে পারবেন সে সম্পর্কে সঠিক ধারণা টি আপনাদের সামনে তুলে ধরব। উত্তরা এক্সপ্রেস ট্রেনটি বাংলাদেশের রাজশাহী থেকে পার্বতীপুর রেলওয়ে স্টেশনে যাত্রী পরিষেবা দিয়ে আসছে।

এই ট্রেনটি একটি মাইল ট্রেন। অর্থাৎ ছোট পরিসরে যেসব ট্রেন চলাচল করে থাকে তাদেরকে বলা হয় মাইল ট্রেন। রাজশাহী থেকে পার্বতীপুর রেলওয়ে পথ মানুষের কাছে অতি জনপ্রিয় হওয়ার কারণে বাংলাদেশ রেলওয়ে সিদ্ধান্ত নেয় এই রুটে ট্রেন চালু করা হবে। তারই সূত্র অনুসারে উত্তরা ট্রেনটি রাজশাহী থেকে সরাসরি পার্বতীপুর রেল স্টেশনে যাত্রী সেবা দিয়ে আসছে। আসুন দেখে নেই উত্তরা এক্সপ্রেস ট্রেনটির সময়সূচী ও ভাড়ার তালিকা।

উত্তরা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

আপনি যদি উত্তরা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে না জেনে থাকেন তাহলে চিন্তার কোন কারণ নেই। আমাদের ওয়েবসাইটের নিচে আপনি উত্তরা এক্সপ্রেস ট্রেনটির সঠিক সময় সূচি টি দেখতে পারবেন। আমরা রেলওয়ে মন্ত্রণালয় সঠিক তথ্য নিয়ে উত্তরা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সংযুক্ত করছি।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
রাজশাহী টু পার্বতীপুর নাই ১২ঃ৩০ ২০;১৫
পার্বতীপুর টু রাজশাহী নাই ০৩ঃ১৫ ১০ঃ২০

উত্তরা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

যেহেতু এটি একটি মাইল ট্রেন। তাই ট্রেনটির দুইটি আসনে ভাড়ার তালিকা প্রকাশ করা হয়েছে। খুব স্বল্প মূল্যে আপনি রাজশাহী থেকে পার্বতীপুর রেলওয়ে স্টেশনে যাত্রা করতে পারবেন। আসুন নিজে দেখে নেই উত্তরা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা।

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ১৮০ টাকা
শোভন চেয়ার ২১৫ টাকা

আশা করি উপরের আলোচনা থেকে উত্তরা এক্সপ্রেস ট্রেন খুঁটিনাটি কিছু তথ্য আপনাদের সামনে তুলে ধরতে পেরেছি। এছাড়া আপনাদের এটি সম্পর্কে আরও কিছু জানার থাকলে আমাদের নিচে কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন ধন্যবাদ।

About Info24

আমি সাইফ ইসলাম প্রান্ত। আমি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের একজন ছাত্র। ব্লগিং করতে ভালো লাগে। আমার ওয়েবসাইটে আপনারা সকল প্রকার তথ্য সঠিক ও নির্ভুলভাবে পেয়ে থাকবেন।

View all posts by Info24 →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *