কুমিল্লা টু নোয়াখালী ট্রেনের সময়সূচী 2023- টিকিটের মূল্য, ট্রেন ট্রাকিং, রুট ম্যাপ, ভাড়া ও ছুটির দিন

কুমিল্লা টু নোয়াখালী ট্রেনের সময়সূচী! বর্তমানে বাংলাদেশের ট্রেনের মানুষের যাতায়াত সংখ্যা দিন দিন চাহিদা বাড়ছে। কারণ ট্রেনগুলোর অত্যাধুনিক সুযোগ-সুবিধা বৃদ্ধি এবং যাত্রীদের জন্য নানা রকম সুযোগ-সুবিধা জন্য। তাই এখন যাত্রাপথে অনেকেই বেছে নেন ট্রেনের ভ্রমণ করতে। আজকে আমরা আলোচনা করব কুমিল্লা থেকে নোয়াখালী ট্রেনের সময়সূচী ও টিকিট এর মূল্য নিয়ে। কুমিল্লা থেকে নোয়াখালীর দূরত্ব 75 কিলোমিটার।

প্রতিদিন এই রেলপথে অনেক মানুষ নোয়াখালী থেকে কুমিল্লা এবং কুমিল্লা থেকে নোয়াখালী যাতায়াত করে থাকেন। আপনি যদি কুমিল্লা থেকে নোয়াখালী ট্রেনের সময়সূচী জানতে চান তাহলে নিচে আমরা আমাদের ওয়েবসাইটের কুমিল্লা থেকে নোয়াখালী যেসব ট্রেন চলাচল করে তার সবগুলো তথ্য আপনাদের সামনে তুলে ধরব। তাই দেরি না করে আমাদের পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত দেখে নিন।

কুমিল্লা টু নোয়াখালী ট্রেনের সময়সূচী ( আন্তঃনগর):

কুমিল্লা থেকে নোয়াখালী ট্রেনের যে আন্তঃনগর ট্রেনটির রয়েছে। সেটার নাম হলো উপকূল এক্সপ্রেস ট্রেন নাম্বার (৭১৩ – ৭১৪) ট্রেন চলাচল করে থাকে। এই রেলপথের জন্য উপকূল এক্সপ্রেস ট্রেনটি সবচেয়ে উন্নত এবং আধুনিক। এছাড়াও কুমিল্লা থেকে নোয়াখালী কিছু মাইল ট্রেন রয়েছে এগুলো তো আপনি চাইলে কুমিল্লা থেকে নোয়াখালী যেতে পারেন। আমরা নিচে উপকূল এক্সপ্রেস ট্রেনটির সময়সূচি ও নাম্বার সংযুক্ত করছি দয়া করে দেখে নেবেন।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
উপকুল এক্সপ্রেস(৭১২) মঙ্গলবার ১৯ঃ০১ ২১ঃ২০

কুমিল্লা টু নোয়াখালী ট্রেনের সময়সূচী ( মেইল এক্সপ্রেস):

আগেই বলেছি আপনাদের কুমিল্লা থেকে নোয়াখালী তিনটি মাইল এক্সপ্রেস ট্রেন চলাচল করে থাকে। এদের মধ্যে দুইটি ট্রেনের ছুটির দিন শুক্রবার রয়েছে। অর্থাৎ শুক্রবারে দুইটি ট্রেন চলাচল করে না। কিন্তু অপর ট্রেনটি কোন ছুটির দিন নেই বল। এই ট্রেনটি সপ্তাহে সাত দিন কুমিল্লা থেকে নোয়াখালী চলাচল করে থাকে। কুমিল্লা থেকে নোয়াখালী এক্সপ্রেস ট্রেন গুলোর নাম এবং সময়সূচী দেয়া হলো।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
নোয়াখালী এক্সপ্রেস(১২) নাই ০৩ঃ০৬ ০৫ঃ৫০
নোয়াখালী  কমিউটার(৮৬) শুক্রবার ০৭ঃ৩০ ১০ঃ১০
নোয়াখালী কমিউটার (৮৮) শুক্রবার ১৩ঃ০৫ ১৬ঃ৪০

কুমিল্লা থেকে নোয়াখালী ট্রেনের টিকিটের মূল্য (ভাড়া):

কুমিল্লা থেকে নোয়াখালী স্বল্প দূরত্বের ট্রেন পথ হলেও আপনি চাইলে ট্রেন গুলো সব আসনের টিকিট সংগ্রহ করতে পারবেন। নিচে আসন বিন্যাস করে প্রত্যেকটি শ্রেণীর টিকিটের মূল্য আমরা সক এর মাধ্যমে সংযুক্ত করছি। দয়া করে নিচে টেবিল এর মাধ্যমে কুমিল্লা থেকে নোয়াখালীর শবাসন এর টিকিটের মূল্য জেনে নিন।

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ৭৫ টাকা
শোভন চেয়ার ৯০টাকা
প্রথম আসন ১২০টাকা
প্রথম বার্থ ১৭৫ টাকা
স্নিগ্ধা ১৬৭টাকা
এসি ২০২টাকা
এসি বার্থ ২৯৯ টাকা

আশাকরি কুমিল্লা থেকে নোয়াখালী যে ট্রেনগুলো রেলপথে চলাচল করে সে ট্রেনগুলোর সঠিক তথ্য দিয়ে আপনাদের সাহায্য করতে পেরেছি। বাংলাদেশের যেকোনো আন্তঃনগর ট্রেন সম্পর্কে জানতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। আমরা বিভিন্ন ট্রেনের সময়সূচী ও টিকিট এর মূল্য নিয়ে আলোচনা করে থাকি। এবং আমাদের এই পোষ্টের তথ্য উপর ভিত্তি করে আপনার যদি কোন মতামত থেকে থাকে সেটি আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button