পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

পঞ্চগড় এক্সপ্রেস বাংলাদেশের ঢাকা থেকে পশ্চিম অঞ্চল সরাসরি রেলপথে সংযুক্ত করেছে। এই ট্রেনটি সীমান্তবর্তী জেলা পঞ্চগড় পঞ্চগড় রেলওয়ে স্টেশন থেকে ঢাকা কমলাপুর রেলস্টেশনের সরাসরি যাত্রী পরিষেবা দিয়ে আসছে। এই ট্রেনটি বর্তমান বিশ্বে যে আধুনিক ট্রেনগুলো রয়েছে তার মধ্যে একটি। পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি প্রথম উদ্বোধন হয় 25 শে মে 2019 তারিখে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন। এতে করে পঞ্চগড় জেলার মানুষ রাজধানী ঢাকা খুব অল্প সময়ের মধ্যে যাতায়াত করতে পারে।

আজ আমরা আমাদের ওয়েবসাইটে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি। আমাদের এই নিবন্ধটির মাধ্যমে আপনি জেনে নিতে পারেন পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী টিকিটের মূল্য যাত্রাবিরতি এবং অন্যান্য ট্রেনের মধ্যে সুযোগ-সুবিধা। তাই পরিশেষে এসব তথ্য আপনারা জেনে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি তে খুব সহজেই ভ্রমণ করতে পারবেন। তাই আমাদের পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত চোখ রাখুন।

পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি একটি দ্রুতগামী ট্রেন। ট্রেনটি নাম্বার (৭৯৩-৭৯৪) অর্থাৎ 793 ঢাকা থেকে পঞ্চগড় উদ্দেশ্যে যাত্রা শুরু করে। এবং 794 নাম্বারে পঞ্চগড় থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে। ট্রেনটিতে এসি ও ননএসি সিটের ব্যবস্থা রয়েছে। পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি সম্পূর্ণ নতুন এবং বিলাসবহুল ট্রেন।

পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি সাপ্তাহিক কোনো ছুটি নেই। সুতরাং এই দুই সপ্তাহের 7 দিন ঢাকা থেকে পঞ্চগড় চলাচল করে থাকে। আপনাদের জানার স্বার্থে আমরা পঞ্চগড় এক্সপ্রেস এর সঠিক সময়সূচি টেবিল এর মাধ্যমে দেওয়া হল। দয়া করে নিচের টেবিল থেকে জেনে নিন পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু পঞ্চগড় নাই ২২ঃ৪৫ মিনিটে ০৮ঃ৫০ মিনিটে
পঞ্চগড় টু ঢাকা নাই ১২ঃ৩০ মিনিটে ২১ঃ৫৫ মিনিটে

পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী

পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি ভ্রমণ দ্রুত 526 কিলোমিটার। দীর্ঘ এই যাত্রাতে বিভিন্ন স্টেশনে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি বিরতি নিয়ে থাকে। সাধারণত পঞ্চগড় থেকে ঢাকা যাত্রার সময় 10 ঘন্টা 45 মিনিট পৌঁছায়। এছাড়াও এই ট্রেনটি মোট ৬ টি স্টেশনে বিরতি নিয়ে থাকে। আমরা পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটির যেসকল স্টেশনে ট্রেন টি বিরতি নিয়ে থাকে সে সকল স্টেশনের সময় নিচে টেবিল এর মাধ্যমে প্রকাশ করছি।

বিরতি স্টেশন নাম ঢাকা থেকে (৭৯৩) পঞ্চগড় থেকে (৭৯৪)
বিমান বন্দর ২৩ঃ১২ মিনিটে ২১ঃ২৫ মিনিটে
সান্তাহার ০৪ঃ১০ মিনিটে ১৭ঃ০৫ মিনিটে
পার্বতীপুর ০৫ঃ৫০ মিনিটে ১৫ঃ১৫ মিনিটে
দিনাজপুর ০৬ঃ৩২ মিনিটে ১৪ঃ২০ মিনিটে
পীরগঞ্জ ০৭ঃ২১ মিনিটে ১৩ঃ৩৩ মিনিটে
ঠাকুরগাঁও ০৭ঃ৪৭ মিনিটে ১৩ঃ০৭ মিনিটে

পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ভাড়া সাধারণত অন্যান্য যানবাহন তুলনায় কম। এছাড়াও এতে আপনি ভ্রমণ করে আরামদায়ক ও নিরাপদ দীর্ঘ পথ এর জন্য যাত্রা করতে পারবেন। পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি চারটি আসন রয়েছে। এই চারটি আসনের টিকিটের মূল্য নিচে দেওয়া হল।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫ভ্যাট)
শোভন চেয়ার ৫৫০ টাকা
প্রথম সিট ১০৩৫ টাকা
এসি সিট ১২৬০ টাকা
এসি বার্থ ১৮৯২ টাকা

পরিশেষে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ভ্রমণ করে আপনারা অবশ্যই নিরাপদ ও আরামদায়ক যাত্রা করতে পারবেন। কারণ এই ট্রেনটি সম্পূর্ণ নতুন এবং আধুনিক একটি ট্রেন। যাত্রীদের জন্য সকল প্রকার সুযোগ-সুবিধা রয়েছে। তাই পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে আপনাদের আরো কিছু জানার থাকলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন। ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button