ফরিদপুর জেলা পোস্ট কোড ও এরিয়া কোড

ফরিদপুর জেলা পোস্ট কোড

ফরিদপুর জেলা পোস্ট কোড বর্তমান বাংলাদেশের বেশিরভাগ মানুষ পোস্ট অফিসের মাধ্যমে তাদের গুরুত্বপূর্ণ ডকুমেন্ট বা অন্য এক স্থান থেকে অন্য স্থানে নিয়ে যাওয়ার চেষ্টা করে থাকে। তাই আপনি যদি ফরিদপুর জেলার মানুষ হয়ে থাকেন এবং ফরিদপুর জেলার সকল পোস্ট অফিসের পোস্টাল কোড গুলো জানতে চান। তাহলে আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনি জানতে পারবেন ফরিদপুর জেলার সকল পোস্ট অফিসের পোস্টাল কোড গুলো।

পোস্ট অফিস সাধারণত বাংলাদেশ সরকার ডাক বিভাগের অধীনে রয়েছে। তাই আপনি যদি আপনার কোন ডকুমেন্ট এক জেলা থেকে অন্য জেলায় পাঠাতে চান তাহলে পোস্ট অফিস হবে আপনার জন্য নিরাপদ এবং দ্রুত কার্যকর। এছাড়াও পোস্ট অফিস বিভিন্ন কার্য সম্পাদন করে থাকে।

সুতরাং আপনি যদি ফরিদপুর জেলার পোস্ট অফিসের পোস্টাল কোড গুলো জানতে চান। তাহলে আমাদের নিবন্ধন পোস্টটি মাধ্যমে আমরা ফরিদপুর জেলার সকল পোস্ট অফিসের কোড গুলো পর্যায়ক্রমে নাম এবং কোড নিচে নিচে পর্যায়ক্রমে ছকের মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরব।

ফরিদপুর জেলার পোস্ট অফিস

বর্তমানে ফরিদপুর জেলার পোস্ট অফিস গুলো আগের চেয়ে অনেক উন্নত ও নিরাপদ হয়ে উঠেছে। যার কারণে দিন দিন ফরিদপুর জেলার পোস্ট অফিসের গুলোর চাহিদাও বাড়ছে। আপনাদের অবশ্যই জেনে রাখা উচিত ফরিদপুর জেলার পোস্ট অফিস গুলো সঠিক সময় সূচি মেনে কার্য সম্পাদন করে থাকে। তাই অবশ্যই আপনাকে নির্দিষ্ট সময়ের মধ্যে ফরিদপুর সকল পোস্ট অফিসে আপনার গুরুত্বপূর্ণ ডকুমেন্ট পাঠাতে নিদৃষ্ট সময় যেতে হবে।

ফরিদপুর জেলার পোস্ট কোড

সাধারণতঃ ফরিদপুর জেলার বেশ কয়েকটি পোস্ট অফিস রয়েছে। আপনি যদি এই পোস্ট অফিসের সাহায্যে আপনার বিভিন্ন ডকুমেন্ট ও কার্য সম্পাদন করতে চান। তাহলে আপনাকে অবশ্যই এই কোডগুলো মনে রাখতে হবে এবং জেনে নিতে হবে। অনেকেই ইতিমধ্যে ফরিদপুর জেলার পোস্ট অফিস কোড গুলো জানতে চেয়েছেন। তাই আমরা আমাদের ওয়েবসাইটে আপনাদের সহযোগিতা করার জন্য ফরিদপুর জেলার সকল পোস্ট অফিস পোস্টাল কোড গুলো নিচে দেওয়া হল।

জেলা থানা উপকার্যালয় পোস্ট কোড (ডাক সংকেত)
ফরিদপুর আলফাডাঙ্গা আলফাডাঙ্গা ৭৮৭০
ফরিদপুর ভাঙ্গা ভাঙ্গা ৭৮৩০
ফরিদপুর বোয়ালমারী বোয়ালমারী ৭৮৬০
ফরিদপুর বোয়ালমারী রুপাতপাত ৭৮৬১
ফরিদপুর চরভদ্রাসন চরভদ্রাসন ৭৮১০
ফরিদপুর ফরিদপুর সদর অম্বিকাপুর ৭৮০২
ফরিদপুর ফরিদপুর সদর বাইতুলমান পলিটেকনিক ৭৮০৩
ফরিদপুর ফরিদপুর সদর ফরিদপুর সদর ৭৮০০
ফরিদপুর ফরিদপুর সদর কানাইপুর ৭৮০১
ফরিদপুর মদুখালি কামারখালি ৭৮৫১
ফরিদপুর মদুখালি মদুখালি ৭৮৫০
ফরিদপুর নগরকান্দা নগরকান্দা ৭৮৪০
ফরিদপুর নগরকান্দা তালমা ৭৮৪১
ফরিদপুর সদরপুর বিশ্বরোড জাকের মঞ্জিল ৭৮২২
ফরিদপুর সদরপুর হাট ক্রিশাপুর ৭৮২১
ফরিদপুর সদরপুর সদরপুর ৭৮২০
ফরিদপুর শ্রী-অঙ্গন শ্রী-অঙ্গন ৭৮০৪

ফরিদপুর জেলার এরিয়া কোড

আমরা যথাযথ চেষ্টা করেছি। ফরিদপুর জেলার সকল পোস্টাল কোড এবং কোড এরিয়া গুলো আপনাদের জানাতে। তাই আশা করি আমাদের উপরের ফরিদপুর জেলার সকল পোস্ট অফিসের তথ্য জানতে পেরে আপনি এখন অবশ্যই পোস্ট অফিসের মাধ্যমে বিভিন্ন কার্যক্রম সম্পাদন করতে পারবেন।

পরিশেষে বলা যায় আমাদের এই পোস্টের মাধ্যমে আপনি ফরিদপুর জেলার সকল পোস্ট অফিসের সম্পর্কে জানতে পেরেছেন। ফরিদপুর জেলা সহ অন্যান্য জেলার পোস্টাল কোড জানতে চাইলে আমাদের ওয়েবসাইটের নিচে একটি কমেন্ট বক্সে আছে। সেখানে গিয়ে আপনি আপনার মতামত দিতে পারেন। পরবর্তীতে আপনার সেই মতামতের উপর ভিত্তি করে আমরা আমাদের ওয়েবসাইটে পরবর্তী পোস্ট দেয়ার চেষ্টা করব ধন্যবাদ।

About Info24

আমি সাইফ ইসলাম প্রান্ত। আমি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের একজন ছাত্র। ব্লগিং করতে ভালো লাগে। আমার ওয়েবসাইটে আপনারা সকল প্রকার তথ্য সঠিক ও নির্ভুলভাবে পেয়ে থাকবেন।

View all posts by Info24 →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *