Skip to content
Home » মেঘনা এক্সপ্রেস (Meghna Express) ট্রেনের সময়সূচী, টিকেটের মূল্য ও ভাড়ার তালিকা

মেঘনা এক্সপ্রেস (Meghna Express) ট্রেনের সময়সূচী, টিকেটের মূল্য ও ভাড়ার তালিকা

প্রিয় বন্ধুগণ আমাদের ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। বরাবরের মতোই আজকে আমরা আমাদের ওয়েবসাইটে বাংলাদেশের আন্তঃনগর একটি ট্রেন মেঘনা এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি। আপনারা যদি মেঘনা এক্সপ্রেস ট্রেনটির সময়সূচি টিকিটের মূল্য এবং অনলাইনে কিভাবে টিকিট সংগ্রহ করবেন এটি যদি না জেনে থাকেন তাহলে আমাদের এই পোষ্ট টি আপনার জন্য। কারণ এই নিবন্ধটির থেকে আপনি মেঘনা এক্সপ্রেস ট্রেন যাবতীয় সকল তথ্য জানতে পারবেন।

মেঘনা এক্সপ্রেস ট্রেনটি চট্টগ্রাম থেকে চাঁদপুর রেলওয়ে পথ দিয়ে যাত্রী পরিসেবা দিচ্ছে। এটি একটি বাংলাদেশের আন্তঃনগর একটি ট্রেন। মেঘনা এক্সপ্রেস নাম্বার হল (৭২৯-৭৩০) ট্রেনটি বিলাসবহুল একটি ট্রেন। মানুষ প্রতিদিন চট্টগ্রাম থেকে চাঁদপুর জেলায় ট্রেন ভ্রমণ করে। এছাড়াও চট্টগ্রাম চাঁদপুর জেলায় ব্যবসা-বাণিজ্যে যাতায়াতের মেঘনা এক্সপ্রেস ট্রেনটি এ জেলার মানুষের কাছে অনন্য এক ভূমিকা রেখে আসছে।

মেঘনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

মেঘনা এক্সপ্রেস সাপ্তাহিক বন্ধ না থাকার কারণে সপ্তাহে প্রতিদিন যাত্রী পরিষেবা দিয়ে আসছে। চট্টগ্রাম থেকে চাঁদপুর রেলপথ দূরত্ব ১৮০ কিলোমিটার। আমাদের নিচের ছকের মাধ্যমে আমরা ট্রেনের সময়সূচী আপনাদের সামনে তুলে ধরছি। এই সময় অনুসরণ করলে মেঘনা এক্সপ্রেস ট্রেনটি আপনাকে ভ্রমণ করার সময় সুবিধা হবে। এতে করে আপনি মেঘনা এক্সপ্রেস ট্রেন সময়-সুযোগ সম্পর্কে জানান পারবেন।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
চট্টগ্রাম টু চাঁদপুর নাই ১৭ঃ১৫ মিনিটে ২১ঃ২৫ মিনিটে
চাঁদপুর টু চট্টগ্রাম নাই ০৫ঃ০০ মিনিটে ০৯ঃ০০ মিনিটে

মেঘনা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী

মেঘনা এক্সপ্রেস ট্রেনটি চট্টগ্রাম থেকে চাঁদপুর রেলওয়ে স্টেশনে যাত্রা করলে এসময় বিভিন্ন স্টেশনে ট্রেনটি বিরতি নিয়ে থাকে। অর্থাৎ আপনি এসব স্টেশন থেকে চাইলে এই ট্রেনটিতে চাঁদপুর কিংবা চট্টগ্রাম স্টেশনে ভ্রমণ করতে পারবেন। তাই আপনাদের অবগতির স্বার্থে আমরা নিচে ছকের মাধ্যমে মেঘনা এক্সপ্রেস ট্রেনটি যেসকল স্টেশনে বিরতি নিয়ে থাকে সে সকল স্টেশনের সময়সূচি ও নাম যুক্ত করছি।

বিরতি স্টেশন নাম চট্টগ্রাম থেকে (৭২৯) চাঁদপুর থেকে (৭৩০)
ফেনী ১৮ঃ৪৬ ০৭ঃ২৩
নাঙ্গলকোট ১৯ঃ১৭ ০৬ঃ৫৪
লাকসাম ১৯ঃ৪০ ০৬ঃ২০
চিতোষীরোড ২০ঃ১২ ০৬ঃ০৪
মেহের ২০ঃ২৫ ০৫ঃ৫১
হাজীগঞ্জ ২০ঃ৪২ ০৫ঃ৩৬
মধুরোড ২০ঃ৫৬ ০৫ঃ২২
চাঁদপুর ২১ঃ১২ ০৫ঃ০৫

মেঘনা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

আপনাদের আগেই জানিয়ে রেখেছি মেঘনা এক্সপ্রেস ট্রেনটি একটি বিলাসবহুল ট্রেন। অর্থাৎ এই পেজটিতে আপনি সব রকমের সুযোগ-সুবিধা পেয়ে যাবেন। তাই এই ট্রেনটিতে বাংলাদেশ রেলওয়ে যাত্রীদের বিলাসবহুল যাত্রা করার জন্য সাতটি শ্রেণীতে আসন বিন্যাস করেছে। প্রত্যেক শ্রেণীর আসনের ভাড়া ভিন্ন হওয়ায় অনেকে যাত্রী দিয়ে থাকেন। তাই আর দ্বিধাদ্বন্দ্বে না থেকে আমাদের নিচের ছকে মেঘনা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা টি দেখে নিন।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫ভ্যাট)
শোভন ১৫০ টাকা
শোভন চেয়ার ১৮০ টাকা
প্রথম সিট ২৪০ টাকা
প্রথম বার্থ ৩৬০ টাকা
স্নিগ্ধা ৩৪৫ টাকা
এসি সিট ৪১৪ টাকা
এসি বার্থ ৬২১ টাকা

মেঘনা এক্সপ্রেস ট্রেন অনলাইন টিকেট বুকিং

আপনি যদি মেঘনা এক্সপ্রেস ট্রেন অনলাইন টিকেট বুকিং করতে চান। তাহলে আপনাকে অবশ্যই বাংলাদেশ রেলওয়ে অফিশিয়াল ওয়েবসাইট গিয়ে ট্রেনের নাম ও ভ্রমণের দিন ও তারিখ সার্চ দিয়ে দেখতে হবে আসুন খালি আছে কি না। যদি আসন খালি থাকে তাহলে আপনারা সে আসনটি বুকিং করতে পারেন।

সুতরাং পরিশেষে বলা যায় আমাদের উপরের আলোচনা থেকে আপনারা মেঘনা এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে অধিক মূল্যবান কিছু তথ্য পেয়ে গেছেন। আশা করি পরবর্তীতে মেঘনা এক্সপ্রেস ট্রেনের ভ্রমণ করলে আপনাদের কোন সমস্যায় পড়তে হবে না। ট্রেন সম্পর্কে যেকোনো কিছু জানার থাকলে অবশ্যই আমাদের নিচে কমেন্ট বক্সে কমেন্ট করবেন ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *