সাগরদারি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেন আপনি যদি অল্প সময়ের মধ্যে একই স্থান থেকে অন্য স্থানে যাতায়াত করতে চান এবং সেই যাত্রায় আরামদায়ক ও নিরাপদ ভ্রমণ পেতে চান। তাহলে ট্রেন ভ্রমণ এর বিকল্প কিছুই নেই। কারণ পৃথিবীর সবচাইতে আরামদায়ক এবং নিরাপদ ভ্রমণ হলো ট্রেন ভ্রমণ। বর্তমানে সময়ের মূল্য মানুষের কাছে অধিক হওয়ায় দিন দিন ট্রেন গ্রমেনের চাহিদা বেড়েই চলেছে।

তাই আপনারা অনেকেই জানতে চান বিভিন্ন ট্রেনের সম্পর্কে তাদের সময়সূচী টিকিটের মূল্য ইত্যাদি বিষয় নিয়ে। আমরা আজ আমাদের ওয়েবসাইটে সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি। এই পোষ্টের মাধ্যমে আপনি সাগরদাঁড়ি ট্রেনের সকল তথ্য পেয়ে যাবেন।

সাগরদাঁড়ি ট্রেন টি রাজশাহী থেকে নিয়মিত খুলনা রেল পথে যাত্রী নিয়ে যাতায়াত করে থাকে। ট্রেনটি দ্রুতগামী হওয়ার ফলে প্রতিদিন প্রায় 1000 মানুষ ট্রেনে যাতায়াত করে। সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনটি তে সব রকমের সুবিধা যাত্রীদের জন্য প্রদান করা হয়। তাই আপনি ভ্রমণকালে কোন সমস্যা সম্মুখীন হবেন না। সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনের নাম্বার (৭৬১-৭৬২) এই নাম্বারে ট্রেনটি প্রতিদিন যাতায়াত করে। ট্রেনটি একটি আন্তঃনগর ট্রেন।

সাগরদারি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

ট্রেনে ভ্রমণ করতে হলে সবার আগে ট্রেনটির সময়সূচি জানা অত্যন্ত জরুরী। তাই আপনাদের বলে রাখি সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনটি ছুটির দিন সাপ্তাহিক সোমবার। অর্থাৎ সোমবার ট্রেনটি চলাচল করে থাকে না। ট্রেনটি রাজশাহী ও খুলনা চলাচল করে থাকে। খুলনা থেকে ট্রেনটি ১৬:০০ মিনিটে রাশের উদ্দেশ্যে ছেড়ে আসে এবং পৌঁছায় ২২:০০ মিনিটে। তাছাড়াও রাজশাহী রেলস্টেশন থেকে সকাল 6:40 এ খুলনার উদ্দেশ্যে ছেড়ে যায়। পরবর্তীতে 12:10 মিনিটে খুলনায় পৌঁছায়।

স্টেশন ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
খুলনা টু রাজশাহী সোমবার ১৬ঃ০০ ২২ঃ০০
রাজশাহী টু খুলনা সোমবার ০৬ঃ৪০ ১২ঃ১০

সাগরদারি এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী

সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনটি দীর্ঘ পথ অতিক্রম করাই কয়েকটি স্টেশনে বিরতি নিয়ে থাকে। অর্থাৎ এই ট্রেনটি মোট 14 টি স্টেশনে বিরতি নিয়ে থাকে। তাই আপনি যদি ট্রেনটিতে নতুন হয়ে থাকেন তাহলে এই সব স্টেশনের সময়সূচি আপনার জন্য জানা অত্যন্ত জরুরী। এছাড়াও এইসব স্টেশন থেকে টিকিট সংগ্রহ করে সাগরদাঁড়ি এক্সপ্রেস আপনি চাইলে ভ্রমণ করতে পারেন। নিচের টেবিল এর মাধ্যমে সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনটি সকল স্টেশন এর বিরতি নেওয়ার সময় এবং নাম দেওয়া হল।

বিরতি স্টেশন নাম রাজশাহী থেকে (৭৬১) খুলনা থেকে (৭৬২)
নওয়াপাড়া ১৬ঃ৩১ ১১ঃ২৬
যশোর ১৭ঃ১২ ১০ঃ৪৮
মোবারকগঞ্জ ১৭ঃ৪৮ ১০ঃ২০
কোটচাদপুর ১৮ঃ০০ ১০ঃ০৭
সাফদারপুর ১৮ঃ১০ ০৯ঃ৫৭
দর্শনা হাট ১৮ঃ২৯ ০৯ঃ৩৮
চুয়াডাঙ্গা ১৮ঃ৫৪ ০৯ঃ১৬
আলমডাঙ্গা ১৯ঃ১৫ ০৮ঃ৫৬
পোড়াদহ ১৯ঃ৩৩ ০৮ঃ৩৯
ভেড়ামারা ১৯ঃ৫৫ ০৮ঃ১৯
পাকশী ২০ঃ১০ ০৮ঃ০৬
ঈশ্বরদী ২০ঃ৩০ ০৭ঃ৪৫
আজিম নগর ২১ঃ০১ ০৭ঃ৩০
আব্দুলপুর ২১ঃ১২ ০৭ঃ২০

 সাগরদারি এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

অনেকেই ট্রেনের ভাড়া নিয়ে দ্বিধাদ্বন্দ্বে থাকেন। এজন্য আমাদের ওয়েবসাইটে সাগরদাঁড়ি এক্সপ্রেস এর যে চারটি আসন বিন্যাস করা হয়েছে। তাদের প্রত্যেক আসনের টিকিটের মূল্য নিচের ছকের মাধ্যমে দেওয়া হল। দয়া করে নিচের ছবিটির মাধ্যমে সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনটি টিকিটের মূল্য জেনে নিন।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫ভ্যাট)
শোভন চেয়ার ৫০৫ টাকা
স্নিগ্ধা ৯৬৬ টাকা
এসি সিট ১১৫৬ টাকা
এসি বার্থ ১৭৮১ টাকা

পরিশেষে বলা যায় সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনটি সকল প্রয়োজনীয় তথ্য আপনাদের সামনে তুলে ধরতে পেরেছি। আমাদের ওয়েবসাইট সর্বদাই আপনাদের সহযোগিতা করার জন্য চেষ্টা করে থাকি। ওয়েবসাইট থেকে পাওয়া তথ্য জেনে আপনাদের যদি এই ট্রেনটি সম্পর্কে আরো কিছু জানার থাকে তাহলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button