ইসলামিকভাবে জন্মদিনের শুভেচ্ছা – শুভ জন্মদিন মেসেজ, স্ট্যাটাস ও এসএমএস

আপনাদের পরিবারে যদি আত্মীয়-স্বজন অথবা ছেলে মেয়ে ও বন্ধু বান্ধবের শুভ জন্মদিন হয়ে থাকে। এবং সেই জন্মদিনকে আপনি ইসলামিক ভাবি জন্মদিনের শুভেচ্ছা জানাতে চান। তাহলে আমাদের ওয়েবসাইটের নিচে কিছু ইসলামিক স্ট্যাটাস ও শুভেচ্ছা বার্তা রয়েছে। আপনি চাইলে এইগুলো ডাউনলোড করে আপনার প্রিয় মানুষটিকে ইসলামিক ভাবে জন্মদিনের শুভেচ্ছা জানাতে পারেন।

জন্মদিন হলো প্রত্যেক মানুষের একটি আনন্দের দিন। যদিও আমাদের ইসলাম ধর্মে জন্মদিন পালন করার কোন কথা বলা নেই। তার সত্বেও অনেকেই ইসলামিক ভাবে জন্মদিনের শুভেচ্ছা জানাতে চান। এছাড়া আপনারা অনেকেই গুগলে ইসলামিক শুভ জন্মদিনের কিভাবে পালন করবেন সে সম্পর্কে সার্চ দিয়ে থাকেন। আমরা এই তথ্যের উপর ভিত্তি করে আপনাদের সামনে নতুন এবং আধুনিক কিছু ইসলামিক শুভ জন্মদিন শুভেচ্ছা বার্তা এস এম এস স্ট্যাটাস নিয়ে এসেছি। দয়া করে নিচে দেখে নিন।

ইসলামিক শুভ জন্মদিনের স্ট্যাটাস 2023

আপনি যদি আপনার প্রিয়জনকে ফেসবুক বা সোশ্যাল মিডিয়াতে ইসলামিক শুভ জন্মদিনের স্ট্যাটাস পাঠাতে চান তাহলে আমাদের নিচে কিছু ইসলামিক শুভ জন্মদিনের স্ট্যাটাস রয়েছে। আপনি চাইলে এগুলো দেখতে পারেন এবং ভালো লাগলে ডাউনলোড করতে পারেন।

১/ আল্লাহ তোমাকে দীর্ঘায়ু দান করুন, সুস্থতা দান করুন। আজ এই পৃথিবীতে মহান আল্লাহ পাক রাব্বুল আলামীনের ইচ্ছাই তুমি এসেছিলে, তার ইচ্ছাতেই এতো দিন বেঁচে আছো। আল্লাহ তোমার জীবন সাফল্যে ভরিয়ে দিক।

/ সৃষ্টিকর্তার অপার সৃষ্টি তুমি, আল্লাহ তোমাকে অপার সৌন্দর্য দিয়ে গড়েছে যেনো। তোমার জীবন আল্লাহ পাক সাফল্য ও সম্ভাবনাময় করে তুলুন। আজকের দিনটা আরো শতবার আসে যেনো তোমার জীবনে আল্লাহ পাক রাব্বুল আলামীনের কাছে এই কামনাই করি।

৩/ জন্ম, মৃত্যু সব কিছু আল্লাহ পাকের হাতে। তোমার মতো ভালো একটি মানুষকে আল্লাহ পাক এই দিনে আমাদের মাঝে পাঠিয়েছেন এর জন্য আল্লাহর কাছে হাজার হাজার শুকরিয়া আদায় করি। যতদিন বেঁচে আছো মহান সৃষ্টিকর্তা যেন তোমাকে তার ইবাদত করার তৌফিক দান করেন, আমীন।

ইসলামিকভাবে জন্মদিনের
ইসলামিকভাবে জন্মদিনের

৪/ আলাহর শুকরিয়া আদায় করে শেষ করা যাবে না। আল্লাহর কাছে লাখ লাখ শুকরিয়া তিনি তোমাকে আমাদের প্রিয়জন হিসেবে পাঠিয়েছেন,তিনি তোমাকে একজন ভালো মানুষ হওয়ার তৌফিক দান করেছেন। সবশেষে আল্লাহ পাক রাব্বুল আলামীনের কাছে দোয়া চাই তিনি যেনো তোমাকে দীর্ঘায়ু দান করেন।

৫/ আল্লাহ তায়ালা তোমাকে এই দিনে পৃথিবীর আলো দেখার তৌফিক দান করেছিলেন একজন আশরাফুল মাখলুকাত হিসেবে। এখন পর্যন্ত তুমি একজন খাঁটি মুমিন। দুনিয়ার মায়া ত্যাগ করে একজন ঈমানদার ব্যক্তি হিসেবেই যেনো আজীবন থাকতে পারো এ কামনাই করি।

ইসলামিক শুভ জন্মদিনের এসএমএস 2023

আপনি যদি আপনার প্রিয়জনকে শুভ জন্মদিনের ইসলামিক কিছু এসএমএস এর মাধ্যমে শুভেচ্ছা জানান। তাহলে আপনার জন্য আমাদের ওয়েবসাইটের নিচে কিছু পর্যায়ক্রমে ইসলামিক জন্মদিনের শুভেচ্ছা, এস এম এস আমরা যুক্ত করেছি। আপনি চাইলেই এই এসএমএস গুলো খুব সহজেই কপি করে আপনার প্রিয় জনকে পাঠাতে পারেন।

৬/ দুনিয়ার রং তোমাকে বারবার মোহিত করবে। দুই দিনের এই ধোকার দুনিয়ার ফাঁদে পা না দিয়ে সারাজীবন সেই আল্লাহর দাসত্ব করো যিনি তোমাকে আজ এই পৃথিবী দেখার তৌফিক দান করেছিলেন। ভালো মানুষ এবং একজন ঈমানদার ব্যক্তি হিসেবে নিজেকে গড়ে তুলো।

৭/ পৃথিবীতে কেউ আজীবন বেঁচে থাকতে আসেনা। আজ এই দিনে তুমি আল্লাহর ইচ্ছায় আমাদের মাঝে এসেছিলে আবার তার ইচ্ছাতেই একদিন মৃত্যুর স্বাদ আস্বাদন করবে। যতদিন বেঁচে আছো মহান আল্লাহর দাসত্ব করে যাও। তাহলে চিরস্থায়ী সুখের সন্ধান পাবে।

৮/ আল্লাহ পাক রাব্বুল আলামীনের কাছে হাজার হাজার শুকরিয়া আরো একটি বছর তোমায় পৃথিবীর আলো দেখার তৌফিক দান করেছেন, যতদিন বেঁচে থাকবে আল্লাহ তোমাকে তার ইবাদত করার তৌফিক দান করুন, আমীন।

৯/ আল্লাহ তোমাকে দীর্ঘায়ু দান করুন, আজকের এই দিনে পৃথিবীর মুখ আলো করে তুমি জন্ম নিয়েছিলে। আরো হাজার বছর বেঁচে থাকো মহান আল্লাহর দরবারে এই প্রার্থনাই করি।

১০/ দুনিয়াকে আখিরাতের শস্যক্ষেত্র মনে করে ততদিন আল্লাহর দয়ায় বেঁচে থাকবে তিনি তোমাকে সৎ পথে চলার তৌফিক দান করুন।একজন ভালো মানুষ হিসেবে গড়ে উঠো।

১১/ আজকের দিনে যেমন তুমি পৃথিবীতে এসেছিলে মৃত্যু ও অপেক্ষা করছে এমন ই কোনো এক দিনে এটা মনে রেখে পৃথিবীর প্রতিটি সমস্যার সমাধান করতে হবে। আল্লাহ তোমাকে নেক আমল করার তৌফিক দান করুন, আমীন।

১২/ আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠো,সর্বদা সত্যের পথে থেকে মিথ্যার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর মনোবল অর্জন করো। মহান সৃষ্টিকর্তা আজকের এই দিনটি যেন আরো শতবার তোমার জীবনে নিয়ে আসে, আমীন।

১৩/ আল্লাহ সমস্ত সৌন্দর্য দিয়ে যেন তোমাকে গড়েছে, তোমার বাহ্যিক সৌন্দর্যের থেকেও যেনো আত্মিক সৌন্দর্য বেশি হয়। সবসময় সঠিক পথে থেকো, শুভ কামনা রইলো।

১৪/ আল্লাহ তোমাকে কুরআনের আলোকে জীবন গড়ার তৌফিক দান করুন, পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করার তৌফিক দান করুন। শুভ জন্মদিন।

Islamic pic
Islamic pic

আশা করি ইসলামিক শুভ জন্মদিনের শুভেচ্ছা বার্তাগুলি আপনাদের খুব ভালো লেগেছে। আপনার একান্ত মতামত থাকলে সেটি আমাদের কমেন্ট বক্সে প্রশ্ন করতে পারেন। আমরা সেটা যথাযথ উত্তর দিয়ে দিব ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button