কালনী এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

কলনি এক্সপ্রেস ট্রেন বাংলাদেশের ঢাকা থেকে সিলেটের একটি আন্তঃনগর ট্রেন। ঢাকা থেকে যে সকল যাত্রী সিলেটের উদ্দেশ্যে যাত্রা করে থাকেন তাদের জন্য এই ট্রেনটি হতে পারে নিরাপদ ভ্রমণ। বর্তমানে রাস্তা যানজটের কারণে ট্রেন ভ্রমণ এর উপর মানুষের চাহিদা দিন দিন বেড়েই চলেছে। এজন্য আজকে আমরা কলনি এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে আপনাদের আলোচনা করব। যাতে করে আপনি এটা ইন্সিদে ভ্রমণের সময় আমাদের ওয়েবসাইটের পোস্ট থেকে সব ধরনের তথ্য পেয়ে খুব সহজেই ট্রেনটিতে ভ্রমণ করতে পারেন।

ইতিমধ্যে আমাদের কাছে আপনারা জানতে চেয়েছেন কলনি এক্সপ্রেস ট্রেনটি সময়সূচী ছুটির দিন টিকিটের মূল্য এবং কিভাবে অনলাইনে টিকিট কাটবেন সে সম্পর্কে জানতে চেয়েছেন। তাই আমরা আপনাদের সুবিধার্থে কলনি এক্সপ্রেস নিয়ে একটি সঠিক তথ্য আপনাদের সামনে তুলে ধরব। আশা করি আমাদের পোস্টটির প্রথম থেকে শেষ পর্যন্ত আপনারা পাশেই থাকবেন।

কলনি এক্সপ্রেস ট্রেন নাম্বার (৭৭৩-৭৭৪)। এই ট্রেনটি ঢাকা কমলাপুর রেলস্টেশন থেকে সিলেট রেলওয়ে স্টেশনে যেতে সময় লাগে 6 ঘন্টা 40 মিনিট। সর্বপ্রথম এই ট্রেনটি উদ্বোধন হয় 15 মে 2012 সালে। তখন থেকে রাজধানী ঢাকা শহরের মানুষ সিলেট ভ্রমণ করতে চাইলে এই ট্রেনটিতে বেশির ভাগ করে থাকে।

কালনী এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

আপনারা যদি কলনি এক্সপ্রেস এর সময়সূচী সম্পর্কে জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইটে নিচে একটি টেবিল বক্স দেয়া আছে এই টেবিল বক্সের কলোনির সকল সময়সূচী দেয়া আছে। অর্থাৎ ঢাকা থেকে সিলেট এবং সিলেট থেকে ঢাকা কালনী এক্সপ্রেসের সময়সূচী দেওয়া আছে। সুতরাং আপনাদের অবশ্যই কালনী এক্সপ্রেস ট্রেনটি কোন সময় সূর্যের সম্পর্কে জানতে হবে না হলে আপনার এই ট্রেনটিতে ভ্রমণ করতে সমস্যা দেখা যাবে।

 স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু সিলেট শুক্রবার ১৫ঃ০০ ২১ঃ৩০
সিলেট টু ঢাকা শুক্রবার ০৬ঃ১৫ ১৩ঃ০০

কালনী এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন  সময়সূচী

কালনী এক্সপ্রেস ট্রেনটি যেসব রেল স্টেশনে বিরতি নিয়ে থাকে আমরা সে সকল স্টেশনের নাম ও সময়সূচী নিচে টেবিল এর মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরছি। যাতে করে আপনি এই টেবিল ছকের মাধ্যমে খুব সহজেই কালনী এক্সপ্রেস ট্রেনের স্টেশন গুলো সম্পর্কে জানতে পারেন। দয়া করে নিচে টেবিল বক্সে দেখে নিবেন।

বিরতি স্টেশন নাম ঢাকা থেকে (৭৭৩) সিলেট থেকে (৭৭৪)
বিমান বন্দর ১৫ঃ২৭ ১২ঃ১০
আজিম পুর ১৭ঃ১৫ ১০ঃ১৫
শায়েস্তাগঞ্জ ১৮ঃ১৫ ০৯ঃ০২
শ্রীমঙ্গল ১৮ঃ৫৭ ০৮ঃ২০
শমশেরনগর ১৯ঃ২৮ ০৭ঃ৫২
কুলাউড়া ১৯ঃ৫৭ ০৭ঃ২৫
মাইজগাঁও ২০ঃ৩০ ০৬ঃ৫৩

কালনী এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ সাধারণত গন্তব্যে দূরত্ব অনুযায়ী ভাড়া নির্ধারিত করে থাকে। কালনী এক্সপ্রেস ট্রেনটির 6 টি আসন বিন্যাস আছে । এই 6 টি আসনের টিকিটের মূল্য পৃথকভাবে একটি টেবিলের মাধ্যমে আমরা আপনাদের সামনে তুলে ধরছি।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫ভ্যাট)
শোভন চেয়ার ৩২০ টাকা
প্রথম সিট ৪২৫ টাকা
প্রথম বার্থ ৬৪০ টাকা
স্নিগ্ধা ৬১০ টাকা
এসি সিট ৭৩৬ টাকা
এসি বার্থ ১০৯৯ টাকা

আশা করি কালনী এক্সপ্রেস ট্রেনের সময়সূচী টিকিটের ভাড়া ইত্যাদি বিষয়ে আপনারা জানতে পেরেছেন। এই তথ্যগুলো জানতে পেরে আপনি খুব সহজেই কালনী এক্সপ্রেস ট্রেনে ভ্রমণ করতে পারবেন। অন্যান্য ট্রেনে সম্পর্কে জানতে চাইলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করুন ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button