চট্টগ্রাম টু নরসিংদী ট্রেনের সময়সূচী ২০২৪ – টিকিটের মূল্য, ট্রেন ট্রাকিং, রুট ম্যাপ, ভাড়া ও ছুটির দিন

চট্টগ্রাম টু নরসিংদী ট্রেন

ট্টগ্রাম টু নরসিংদী ট্রেনের সময়সূচী! আপনি যদি চট্টগ্রাম থেকে নরসিংদী ট্রেন ভ্রমণ করতে চান। তাহলে আপনাকে অবশ্যই চট্টগ্রাম থেকে নরসিংদী ট্রেনের সময়সূচী ও টিকিট এর মূল্য জানতে হবে। কারণ ট্রেনে ভ্রমণ করার সময় ট্রেনের সময়সূচী জানাটা অত্যন্ত প্রয়োজনীয়। ট্রেন তার নির্দিষ্ট সময় অনুযায়ী গন্তব্য স্থান থেকে যাত্রা শুরু করে। তাই আপনি যদি চট্টগ্রাম থেকে নরসিংদী যে সকল ট্রেন চলাচল করে তার সম্পর্কে না জেনে থাকেন। তাহলে আমাদের এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত দেখুন।

আজ আমরা আমাদের ওয়েবসাইটের এই পোষ্টের মাধ্যমে আপনাদের জানাতে চাই চট্টগ্রাম থেকে নরসিংদী ট্রেন চলাচল করে তার সময়সূচী ও টিকিট এর মূল্য। চট্টগ্রাম মূলত একটি বাণিজ্যিক জেলা। তাই এই জেলাতে প্রতিনিয়ত বাংলাদেশের বিভিন্ন মানুষ যাতায়াত করে থাকে। বর্তমানে মানুষ সড়কপথে যানজটের কারণে ট্রেন যাত্রা বেছে নেয়। তাই নরসিংদীর বেশিরভাগ মানুষ বেছে নেয় ট্রেন ভ্রমণ। তাহলে আসুন দেখে নেই চট্টগ্রাম থেকে নরসিংদী ট্রেনের গুলো তথ্য।

চট্টগ্রাম টু নরসিংদী ট্রেনের সময়সূচী (আন্তঃনগর):

আপনি যদি চট্টগ্রাম থেকে নরসিংদী কিংবা নরসিংদী থেকে চট্টগ্রাম ট্রেন ভ্রমণ করতে চান। এবং সেই ট্রেনটির যদি আন্তঃনগর ট্রেনে ভ্রমণ করতে ইচ্ছা হয়। তাহলে আপনি মহানগর এক্সপ্রেস ট্রেনটি তে যাত্রা করতে পারেন। কারণ এই ট্রেনটি বাংলাদেশ রেলওয়ে আন্তঃনগর ট্রেন ট্রেন নাম্বারব (৭২১-৭২২) এই দুইটি নাম্বারে ট্রেনে যাতায়াত করে থাকে। ট্রেনের মধ্যে আপনি সব রকমের সুযোগ-সুবিধা পেয়ে যাবেন। খাবারের ব্যবস্থা, নামাজের ব্যবস্থা, ঘুমানোর ও এসি নন এসি সুবিধা রয়েছে। নিচে ট্রেনের সময়সূচী ছকের মাধ্যমে যুক্ত করা হলো।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
মহানগর এক্সপ্রেস (৭২১) রবিবার ১২ঃ৩০ ১৭ঃ৪৫

চট্টগ্রাম টু নরসিংদী ট্রেনের সময়সূচী ( মেইল এক্সপ্রেস):

চট্টগ্রাম থেকে নরসিংদী ট্রেন যাত্রা সুবিধা করার জন্য বাংলাদেশ রেলওয়ে মাইল এক্সপ্রেস ট্রেন যুক্ত করেছে। আপনি চাইলে এই মাইল এক্সপ্রেস ট্রেন গুলোতেও চট্টগ্রাম থেকে নরসিংদী ট্রেন যাত্রা করতে পারেন। এই তিনটি ট্রেনের মধ্যে চট্টলা এক্সপ্রেস ট্রেনটি ছুটির দিন একদিন হিসেবে বন্ধ থাকে। বাকি যে দুইটা ট্রেন আছে সেটির সাপ্তাহিক সাতদিন যাত্রীদের সার্ভিস দিয়ে থাকে। তাই নিচে তিনটি ট্রেনের নাম্বার ও তাদের সময়সূচী টেবিল এর মাধ্যমে যুক্ত করা হলো।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা মেইল নাই ২২ঃ৩০ ০৫ঃ০৫
কর্ণফুলী এক্সপ্রেস নাই ১০ঃ০০ ১৭ঃ৪৫
চাটলা এক্সপ্রেস মঙ্গলবার ০৮ঃ৩০ ১৪ঃ২৬

চট্টগ্রাম টু নরসিংদী ট্রেন টিকিটের মূল্য (ভাড়া):

আপনি যদি চট্টগ্রাম থেকে নরসিংদী ট্রেনের মূল্য না জেনে থাকেন। আমাদের ওয়েবসাইটের নিচে চট্টগ্রাম থেকে নরসিংদী ট্রেনের প্রত্যেকটি আসনের মূল্য আমরা নিচে পর্যায়ক্রমে সংযুক্ত করছি। দয়া করে প্রত্যেকটি আসনের টিকিটের মূল্য ভালোভাবে দেখে নিবেন। এগুলোতে আপনি যাত্রা করে অনেক আরামদায়ক ও নিরাপদ যাত্রা করতে পারবেন। আপনাদের জানিয়ে রাখি ট্রেনে টিকিট ছাড়া উঠলে এটি বাংলাদেশের আইনে দণ্ডনীয় অপরাধ। তাই অবশ্যই আপনার টিকিট সংগ্রহ করে ট্রেনে ভ্রমণ করবেন।

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ২৪৫ টাকা
শোভন চেয়ার ২৯৫ টাকা
প্রথম সিট ৩৯০ টাকা
প্রথম বার্থ ৫৮৫ টাকা
স্নিগ্ধা ৫৬৪ টাকা
এসি সিট ৬৭৬ টাকা
এসি বার্থ ১০১২ টাকা

আশা করি আমাদের নিবন্ধিত এই পোষ্টের মাধ্যমে আপনারা জেনে গেছেন চট্টগ্রাম থেকে নরসিংদী ট্রেনের সময়সূচী ও টিকিট এর মূল্য সম্পর্কে। আমাদের পোষ্ট যে তথ্যগুলো দিয়েছি এই তথ্যগুলো উপর ভিত্তি করে আপনার আরও যদি কোনো মতামত থেকে থাকে তাহলে আপনি চাইলে আমাদের ওয়েবসাইটের নিচে কমেন্ট বক্সে আছে এখানে আপনার মতামত দিতে পারেন ধন্যবাদ।

About Info24

আমি সাইফ ইসলাম প্রান্ত। আমি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের একজন ছাত্র। ব্লগিং করতে ভালো লাগে। আমার ওয়েবসাইটে আপনারা সকল প্রকার তথ্য সঠিক ও নির্ভুলভাবে পেয়ে থাকবেন।

View all posts by Info24 →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *