বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) নিয়োগ বিজ্ঞপ্তি 2024

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন ( বিটিআরসি) সম্প্রতি 2024 সালে 12 ক্যাটাগরিতে চাকরির নিয়োগ প্রকাশ করেছে।আপনি হয়তো ইতিমধ্যে জেনে গেছেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন যে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সে বিজ্ঞপ্তি আবেদন শুরু হয়ে গেছে। তাই আপনি যদি এখনও আবেদন করে না থাকেন তাহলে আমাদের ওয়েবসাইট থেকে প্রয়োজনীয় তথ্য জেনে এই বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন।

www.btrc.gov.bd এই অফিশিয়াল ওয়েবসাইটে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন যে বিজ্ঞপ্তি প্রকাশ হয়।তাই আপনি চাইলে এই ওয়েবসাইটে ঢুকে বিজ্ঞপ্তি দেখতে পারেন। মূলত আপনি যখন অ্যাপ্লিকেশন করতে যাবেন তখন এই ওয়েবসাইটটি লিঙ্কে ঢুকে আপনাকে তাদের অ্যাপ্লিকেশনটি করতে হবে। আমাদের ওয়েবসাইটে কিভাবে আপনি এপ্লিকেশন করবেন এবং এই এপ্লিকেশন করতে কি আপনার প্রয়োজন হবে সে সম্পর্কে আপনাদের বিস্তারিত তথ্য দিব।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন ( বিটিআরসি) ১২ক্যাটাগরির জনবল নিয়োগ নাম

এই বিজ্ঞপ্তির যে 12 টি ক্যাটাগরিতে জনবল নিয়োগ দেওয়া হয়েছে। আপনারা যদি না জেনে থাকেন তাহলে আমাদের নিচে দেওয়া হল। বিটিআরসি সার্কুলার ২০২১ অনুযায়ী পদ, পদ সংখ্যা এবং জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী বেতন স্কেল ও গ্রেড নিচে দেওয়া হলঃ

ক্রঃ নংঃ পদের নাম পদ সংখ্যা বেতন স্কেল গ্রেড
০১ সহকারী পরিচালক
(কারিগরি)
০৭ ২২,০০০-৫৩,০৬০ গ্রেড-৯
০২ সহকারী পরিচালক
(প্রশাসন ও মানবসম্পদ)
০১ ২২,০০০-৫৩,০৬০ গ্রেড-৯
০৩ সহকারী পরিচালক
(অর্থ, হিসাব ও রাজস্ব)
০১ ২২,০০০-৫৩,০৬০ গ্রেড-৯
০৪ উপ-সহকারী পরিচালক
(প্রশাসন ও মানবসম্পদ)
০১ ১৬,০০০-৩৮,৬৪০ গ্রেড-১০
০৫ উপ-সহকারী পরিচালক
(অর্থ, হিসাব ও রাজস্ব)
০২ ১৬,০০০-৩৮,৬৪০ গ্রেড-১০
০৬ উপ-সহকারী পরিচালক
(কারিগরি)
০৬ ১৬,০০০-৩৮,৬৪০ গ্রেড-১০
০৭ ব্যক্তিগত কর্মকর্তা ০২ ১৬,০০০-৩৮,৬৪০ গ্রেড-১০
০৮ প্রশাসনিক কর্মকর্তা ০২ ১২,৫০০-৩০,২৩০ গ্রেড-১১
০৯ অভ্যর্থনাকারী/ পিএবিএক্স অপারেটর ০১ ১২,৫০০-৩০,২৩০ গ্রেড-১১
১০ ব্যক্তিগত সহকারী ০৩ ১১,৩০০-২৭,৩০০ গ্রেড-১২
১১ কম্পিউটার অপারেটর ০১ ১১,০০০-২৬,৫৯০ গ্রেড-১৩
১২ হিসাব রক্ষক ০১ ১১,০০০-২৬,৫৯০ গ্রেড-১৩

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি 2024 আবেদনের প্রক্রিয়া

অনেকেই জানেন না কীভাবে এই বিজ্ঞপ্তিতে আবেদন করতে হবে। তাই আমরা আপনাদের সুবিধার্থে এই বিজ্ঞপ্তিতে যেভাবে আবেদন করবেন সে সম্পর্কে আপনাকে সঠিক তথ্যটি দিয়ে সাহায্য করবো। এজন্য আপনাকে অবশ্যই বিটিআরসির যে সার্কুলার প্রকাশিত হয়েছে সেটি ভালোভাবে পড়ে নিতে হবে। এবং অবশ্যই তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনাকে ফরমটি পূরণ করতে হবে। নিচে বিজ্ঞপ্তিটি তুলে ধরা হলো।

বিটিআরসি
বিটিআরসি
বিটিআরসি1
বিটিআরসি1
বিটিআরসি2
বিটিআরসি2
বিটিআরসি3
বিটিআরসি3

আশা করি বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন ( বিটিআরসি) ২০২১ যে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সে বিজ্ঞপ্তির কিভাবে আপনারা এপ্লিকেশন করবেন সে সম্পর্কে সঠিক ধারণা টি পেয়ে গেছেন। আমরা আপনাদের জন্য বিভিন্ন সরকারি বেসরকারি চাকরির বিজ্ঞপ্তি আমাদের ওয়েবসাইটে দিয়ে থাকি। তাই যে কোন চাকরি সার্কুলার জানতে হলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করুন ধন্যব।

About Info24

আমি সাইফ ইসলাম প্রান্ত। আমি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের একজন ছাত্র। ব্লগিং করতে ভালো লাগে। আমার ওয়েবসাইটে আপনারা সকল প্রকার তথ্য সঠিক ও নির্ভুলভাবে পেয়ে থাকবেন।

View all posts by Info24 →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *