বাংলাদেশ পর্যটন কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি 2024

বাংলাদেশ পর্যটন কর্পোরেশন চাকরির বিজ্ঞপ্তি 2024! সাম্প্রতিক সময়ে প্রকাশিত হয়েছে।আপনারা যদি বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চাকরির বিজ্ঞপ্তি না জেনে থাকেন। তাহলে আমাদের ওয়েবসাইটের এই পোষ্টের মাধ্যমে জেনে নিতে পারবেন। আমরা চেষ্টা করেছি বাংলাদেশ পর্যটন কর্পোরেশন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সে বিজ্ঞপ্তির টি এর সকল তথ্য আপনাদের সামনে তুলে ধরবো। তাই দয়া করে আমাদের এই পোস্টটি শেষ পর্যন্ত চোখ রাখবেন।

বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এটি একটি জাতীয় পর্যটন সংস্থা। এটি মূলত সাহিত্য শাসিত। সুতরাং অতিথি আসলে প্রতিটি জেলায় একটি করে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন রয়েছে। সেখানে অতিথিরা বিশ্রামে থাকতে ব্যবস্থা রয়েছে। সাধারণত এখানে সরকারি কর্মকর্তারা অগ্রধিকার বেশি হয়ে থাকে। এছাড়াও কোন বিদেশি পর্যটক আসলে এইখানে থাকতে পারে। বাংলাদেশ পর্যটন কর্পোরেশন টি ১973 সালে রাষ্ট্রপতি নির্দেশে প্রথম উপস্থাপন করা হয়। তখন থেকে এটি বাংলাদেশের চালু করা হয়।

এটির মাধ্যমে বাংলাদেশে কোন বিদেশি আগমন ঘটলেও বাংলাদেশ পর্যটন কর্পোরেশন অতিথিদের সব রকমের সেবা করে থাকে। বিভিন্ন সময়ে এই সংস্থাটির চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে থাকে। তাই এ বছরও 5 টি শূন্যপদে জনবল নিয়োগ দিয়েছে। নিচে 5 টি পদের নাম এবং কিভাবে এপ্লিকেশন করবেন সে সম্পর্কে আপনাদের ধারণা দিব।

পদের নামঃ প্রশাসনিক কর্মকর্তা

পদ সংখ্যাঃ একটি
গ্রেডঃ ১০ গ্রেড
বেতন স্কেলঃ ১৬,০০০-৩৮,৬৪০

পদের নামঃ সাঁটলিপিকার কাম-কম্পিউটার অপারেটর

পদ সংখ্যাঃ ৬ টি
গ্রেডঃ ১৩ গ্রেড
বেতন স্কেলঃ ১১,০০০-২৬,৫৪০

পদের নামঃ অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক

পদ সংখ্যাঃ ২ টি
গ্রেডঃ 16 তম
বেতন স্কেলঃ ৯,৩০০-২২৪৯০

বাংলাদেশ পর্যটন কর্পোরেশন আবেদনের প্রক্রিয়া

এই বিজ্ঞপ্তিতে আপনাকে অবশ্যই অনলাইনের মাধ্যমে এপ্লিকেশন করতে হবে। এক্ষেত্রে আপনাকে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এর ওয়েবসাইটে গিয়ে চাকরির নিয়োগ ক্লিক করে সেখানে প্রয়োজনীয় তথ্যগুলো দিতে হবে। পরবর্তীতে আপনাকে এডমিট কার্ড নেওয়ার জন্যএকটি ইউজার আইডি এবং পাসওয়ার্ড দেওয়া থাকবে পরবর্তীতে পরীক্ষার তারিখ চলে আসলে আপনাকে এই ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে এডমিট কার্ড টি সংগ্রহ করতে হবে। নিচে আমরা বিজ্ঞপ্তির মূল ছবিটি নিচে যুক্ত করা হলো। বাংলাদেশ পর্যটন করপোরেশনের বিজ্ঞপ্তির শর্ত অনুসারে আপনাকে অবশ্যই অ্যাপ্লিকেশনটি করতে হবে।

 বাংলাদেশ পর্যটন করপোরেশন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি 2022

বাংলাদেশ পর্যটন কর্পোরেশন
বাংলাদেশ পর্যটন কর্পোরেশন

আশা করি বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এর যে বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে সে বিজ্ঞপ্তি প্রকাশের সকল তথ্য আপনাদের সামনে তুলে ধরতে পেরেছি। এছাড়াও এ সার্কুলার সম্পর্কে আপনাদের অজানা কিছু জানার থাকলে তাহলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button