বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

বিজয় এক্সপ্রেস ট্রেন

বিজয় এক্সপ্রেস ট্রেন আপনি যদি এই ট্রেনটি সম্পর্কে জানতে চান ।তাহলে আপনাকে আমাদের ওয়েবসাইটে স্বাগতম। কারণ আমরা আজকে বিজয় এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। এই আলোচনায় থাকবে ট্রেনটির সময়সূচী, ট্রেনের সঠিক টিকিটের মূল্য, এবং যেসব স্টেশনে ট্রেন বিরতি নিয়ে থাকে সে সকল স্টেশনের সময়সূচি ও নাম। তাই আপনাকে অবশ্যই আমাদের ওয়েবসাইটে এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত চোখ রাখতে হবে।

বিজয় এক্সপ্রেস ট্রেনটি মূলত চট্টগ্রাম টু ময়মনসিংহ এবং ময়মনসিংহ থেকে চট্টগ্রাম চলাচল করে থাকে। এই টিএনটি নাম্বার (৭৮৫-৭৮৬)। ট্রেনটি ময়মনসিংহ থেকে চট্টগ্রাম 339 কিলোমিটার রেল পথে যাত্রীদের নিয়ে চলাচল করে থাকে । এছাড়া ট্রেন সর্বপ্রথম চালু হয় উনিশে ডিসেম্বর 2014 সাল থেকে। এজন্য ময়মনসিংহ জেলার মানুষ চট্টগ্রাম বন্দর এলাকায় খুব সহজেই ও নিরাপদ ভাবে যাতায়াত করতে পারে। এটি একটি আন্তঃনগর ট্রেন। ট্রেনটি দ্রুতগামী এবং আধুনিক সব সুবিধা রয়েছে।

বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সাধারণত বাংলাদেশ রেলওয়ে বাংলাদেশ রেলওয়ে কর্তৃক পরিচালিত হয়ে থাকে। এই ট্রেনটি চট্টগ্রাম থেকে 7 টা 20 মিনিটে ময়মনসিংহ উদ্দেশ্যে ছেড়ে যায়। পরবর্তীতে ময়মনসিং পৌঁছায় 15 টা 55 মিনিটে। আবার একইভাবে ময়মনসিং থেকে 20 টা 30 মিনিটে চট্টগ্রাম উদ্দেশ্যে ছেড়ে যায় এবং চট্টগ্রাম পৌঁছায় 5:30 এ। বিজয় এক্সপ্রেস ট্রেনটির ছুটির দিন সাপ্তাহিক দুই দিন বুধবার এবং মঙ্গলবার। এই দুইদিনের ট্রেন চলাচল করে থাকে না।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
চট্টগ্রাম টু ময়মনসিংহ বুধবার ০৭ঃ২০ ১৫ঃ৫৫
ময়মনসিংহ টু  চট্টগ্রাম মঙ্গলবার ২০ঃ৩০ ০৫ঃ৩০

বিজয় এক্সপ্রেস ট্রেনের বিরতি স্থান ও সময়সূচী

বিজয় এক্সপ্রেস ট্রেনটি যাত্রার পথে মোট আটটি স্টেশনে বিরুদ্ধে নিয়ে থাকে। তাই আপনাকে অবশ্যই এই আটটি স্টেশনের সময়সূচি ও নাম মনে রাখতে হবে। কারণ পরবর্তীতে এই ট্রেনটি গ্রহণ করার সময় আপনি এই আটটি স্টেশন থেকে টিকিট সংগ্রহ করে চট্টগ্রাম কিংবা ময়মনসিংহে যাতায়াত করতে পারবেন। নিচে বিআরটি স্টেশনের সময়সূচি দেওয়া হল।

বিরতি স্টেশন নাম চট্টগ্রাম থেকে (৭৮৫) ময়মনসিংহ থেকে (৭৮৬)
ভাটিয়ারী ০৭ঃ৩৭ ০৫ঃ০৬
ফেনী ০৮ঃ৫৫ ০৩ঃ৪৮
লাকসাম ০৯ঃ৪০ ০৩ঃ০৫
কুমিল্লা ১০ঃ২০ ০২ঃ৩৬
আখাউড়া ১১ঃ৩০ ০০ঃ৫০
ভৈরব বাজার ১২ঃ২০ ০০ঃ০৫
কিশোরগঞ্জ ১৩ঃ৩৫ ২৩ঃ৩৫
গৌরীপুর ১৪ঃ৪৫ ২১ঃ০০

বিজয় এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

সাধারণত আমরা জানতে পেরেছি। আপনারা অনেকেই ট্রেনের ভাড়া নিয়ে দ্বিধাদ্বন্দ্ব হয়ে থাকেন তাই আপনাদের জন্য আমরা আমাদের ওয়েবসাইটের বিজয় এক্সপ্রেস ট্রেনটি সঠিক টিকিটের মূল্য নিচে টেবিল এর মাধ্যমে প্রকাশ করছি। বিজয় এক্সপ্রেস ট্রেনটি তিনটি আসনে টিকিটের মূল্য নির্ধারিত করা হয় যথা।

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ৩২০ টাকা
শোভন চেয়ার ৩৮৫ টাকা
প্রথম সিট ৫১৫ টাকা

আশাকরি বিজয় এক্সপ্রেস ট্রেনের সকল তথ্য আপনাদের সামনে তুলে ধরতে পেরেছি। তাই আমাদের এই তথ্য অনুসারে আপনি বিজয় এক্সপ্রেস এর সম্পূর্ণ তথ্য জানতে পেরেছেন। তাই এখন আপনি খুব সহজেই এবং নিরাপদে ট্রেনটিতে ভ্রমণ করতে পারবেন। আমরা সর্বদাই আমাদের ওয়েবসাইটের সঠিক তথ্য আপনাদের দিতে সাহায্য করতে চাই। বিজয় এক্সপ্রেস সম্পর্কে আপনাদের আরো কিছু জানার থাকলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করুন ধন্যবাদ।

About Info24

আমি সাইফ ইসলাম প্রান্ত। আমি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের একজন ছাত্র। ব্লগিং করতে ভালো লাগে। আমার ওয়েবসাইটে আপনারা সকল প্রকার তথ্য সঠিক ও নির্ভুলভাবে পেয়ে থাকবেন।

View all posts by Info24 →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *