সিলেট টু কুমিল্লা ট্রেনের সময়সূচী 2023- টিকিটের মূল্য, ট্রেন ট্রাকিং, রুট ম্যাপ, ভাড়া ও ছুটির দিন

সিলেট টু কুমিল্লা ট্রেনের সময়সূচী 2023! আপনি যদি থেকে কুমিল্লা ট্রেন ভ্রমণ করতে চান। তাহলে আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনি জেনে নিতে পারেন সিলেট থেকে কুমিল্লা যে সকল আন্তঃনগর ট্রেন চলাচল করে থাকে। সেটান গুলো সঠিক সময় সূচি রুট ম্যাপ ও টিকিটের মূল্য সম্পর্কে জানতে পারবেন।ট্রেন ভ্রমণ একটি আরামদায়ক ও নিরাপদ যাত্রা হওয়ায় বাংলাদেশের অধিকাংশ মানুষ ট্রেন ভ্রমণ উপর আস্থা করে থাকে। তাই বাংলাদেশ সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশের ট্রেন বর্তমানে আধুনিক এবং মানসম্মত করা হয়েছে। অর্থাৎ বাংলাদেশের ট্রেন বর্তমানে অত্যাধুনিক এবং বিলাসবহুল যাত্রা সেবা দিয়ে থাকে যাত্রীদের।

অনেকেই আছেন যারা ট্রেনের সময়সূচী ও টিকিটের দ্বিধাদ্বন্দ্বে থাকেন। ওদের ওয়েবসাইটে প্রায় প্রত্যেকটি ট্রেনের সঠিক মূল্য ও সময়সূচী। আজকে আমি সিলেট থেকে কুমিল্লা ট্রেন গুলো চলাচল করে থাকে সেগুলো সময়সূচী এবং টিকিটের মূল্য নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি। এ তথ্যের উপর ভিত্তি করে ট্রেন ভ্রমণ করতে সাহায্য করবে। চলুন দেখে নেই থেকে কুমিল্লা ট্রেনের সম্পূর্ণ তথ্য।

সিলেট টু কুমিল্লা ট্রেনের সময়সূচী (আন্তঃনগর):

সিলেট থেকে কুমিল্লা ট্রেন রুটে বাংলাদেশ রেলওয়ে দুইটি আন্তঃনগর ট্রেন চলাচল করে থাকে। যথাঃ পাহাড়িকা এক্রপ্রেস (৭২০) এবং উদয়ন এক্সপ্রেস (৭২৪)। এই দুটি ট্রেন মূলত সিলেট থেকে কুমিল্লা পথে যাত্রীদের সেবা দিয়ে থাকে। তাই আপনি চাইলে এই দুটি ট্রেনের যেকোনো একটি ট্রেনে সিলেট থেকে কুমিল্লা এবং কুমিল্লা থেকে সিলেট ট্রেন যাত্রা করতে পারবেন। আপনাদের সুবিধার্থে এই দুটি সঠিক সময় যদি নিচে ছকের মাধ্যমে প্রকাশ করা হলো।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
পাহাড়িকা এক্সপ্রেস (৭২০) শনিবার ১০ঃ১৫ ১৬ঃ৩২
উদয়ন এক্সপ্রেস (৭২৪) রবিবার ২১ঃ৪০ ০৩ঃ০৭

সিলেট থেকে কুমিল্লা ট্রেনের সময়সূচী (মেইল এক্সপ্রেস):

সিলেট থেকে কুমিল্লা যাত্রীর চাপ বিবেচনা করে। বাংলাদেশ রেলওয়ে কয়েকটি মাইল ট্রেন পরিচালনা করে থাকে। এগুলো ট্রেনকে মাইল ট্রেন হিসেবে বলা হয় ।তাই আপনি চাইলে এই ট্রেনগুলোতে চলাচল করতে পারেন। নিচের ট্রেনটির সময়সূচি ও ছুটির দিন উল্লেখ করা হল।

নের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
জালালাবাদ এক্সপ্রেস (১৪) নাই ২২ঃ৫০ ০৭ঃ৩৫

সিলেট থেকে কুমিল্লা ট্রেনের টিকিটের মূল্য ( ভাড়া):

আপনারা অনেকেই ইন্টারনেটে সিলেট থেকে কুমিল্লা ট্রেনের টিকিটের মূল্য সার্চ দিয়ে থাকেন। তাই আমরা আপনাদের কথা মাথায় রেখে সিলেট থেকে কুমিল্লা ট্রেনের আসন বিন্যাস করে। সঠিক টিকিটের মূল্য নিচে ছকের মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরছি।

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ১৪৫ টাকা
শোভন চেয়ার ১৭০ টাকা
প্রথম সিট ২৩০ টাকা
প্রথম বার্থ ৩৪০ টাকা
স্নিগ্ধা ৩১৮ টাকা
এসি সিট ৩৯১ টাকা
এসি বার্থ ৫৮৭ টাকা

আশাকরি সিলেট থেকে কুমিল্লা ট্রেনের সকল তথ্য আপনাদের সামনে তুলে ধরতে পেরে, আমরা আন্তরিকভাবে খুশি। বাংলাদেশের রেল পথে যে কোন রুটের ট্রেনের সম্পর্কে জানতে হবে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করুন। আমরা বিভিন্ন রুটের ট্রেনের সম্পর্কে আলোচনা করে থাকি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button