BTEB ডিপ্লোমা ভর্তি রেজাল্ট 2023 – পলিটেকনিক ভর্তি ৩য় মেধা তালিকার রেজাল্ট 2023

বাংলাদেশ কারিগরি বোর্ড আনুষ্ঠানিকভাবে পলিটেকনিক ভর্তি পরীক্ষা তারিখ ঘোষণা করেছে। প্রথম পর্যায়ে ফলাফল প্রকাশ করা হয়েছে এবং 7 এই মার্চ দ্বিতীয় পর্যায়ের ভর্তি পরীক্ষার ফল টি প্রত্যেকটি পলিটেকনিক এর অফিশিয়াল ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হয়েছে। তাই আপনারা যদি ডিপ্লোমা ভর্তি পরীক্ষার রেজাল্ট জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইটে ভিজিট করতে পারেন।

এছাড়াও পলিটেকনিকে যারা ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তারা বুধবার রাত 9 টায় প্রত্যেক শিক্ষার্থীর ফোনে অনলাইনে এসএমএস প্রদান করা হবে। এছাড়াও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড অফিসিয়াল ওয়েবসাইটে ভর্তি পরীক্ষার ফলাফল জানা যাবে।

পলিটেকনিক ডিপ্লোমা ভর্তি রেজাল্ট 2023

বাংলাদেশের সরকারি বেসরকারি মিলে অনেকগুলো পলিটেকনিক নির্বিঘ্ন ভাবে শিক্ষার্থীদের পাঠদান করে আসছে। এজন্য প্রতিবছর এই এসএসসি পরীক্ষার্থীরা এসএসসি ফলাফল পাওয়ার পর পলিটেকনিক ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ভর্তি হতে ইচ্ছুক হন। এছাড়াও অনেক শিক্ষার্থী ডিপ্লোমা ইন ট্যুরিজম, ডিপ্লোমা ইন এগ্রিকালচার, ডিপ্লোমা ইন বিজনেস ম্যানেজমেন্ট অ্যান্ড টেকনোলজি, ডিপ্লোমা ইন মেরিন ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, এগুলোতো ভর্তি পরীক্ষা দিয়ে থাকেন। সাধারণত এই সকল ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ভর্তি পরীক্ষা তদারকি করে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড।

সরকারি পলিটেকনিক ভর্তির ফলাফল 2023

বাংলাদেশ সরকারি পলিটেকনিক প্রতিটি জেলায় অবস্থিত রয়েছে। এছাড়াও এই সরকারি পলিটেকনিক দশটায় প্রোগ্রামের আওতায় ভর্তি পরীক্ষা সিদ্ধান্ত নিয়েছে। আপনারা যদি সরকারি পলিটেকনিকে ভর্তি পরীক্ষা সংক্রান্ত কোন তথ্য জানতে চান তাহলে নিচের লিংকটিতে প্রবেশ করুন।

পলিটেকনিক ভর্তির ফলাফল প্রকাশিত তারিখ 2023

ইতোমধ্যে শিক্ষা মন্ত্রণালয় থেকে 2023 সালের এইচএসসি ভর্তির ফল প্রকাশ করা হয়েছে। প্রথম মেধা তালিকা ছাড়াও তারা এইচএসসি ভর্তি মাইগ্রেশনের ফলাফলও প্রকাশ করেছে।

কিভাবে পলিটেকনিক ভর্তি ফলাফল 2023 চেক করবেন

এই বছর প্রার্থীরা শুধুমাত্র অনলাইনে তাদের  পেতে পারেন। শিক্ষার্থীরা এসএমএস প্রক্রিয়ার মাধ্যমে এটি পরীক্ষা করতে পারে না। ফলাফল শুধুমাত্র অনলাইনে পাওয়া যাবে।

পলিটেকনিক ভর্তির ফলাফল ওয়েবসাইট: www.btebadmission.gov.bd

পলিটেকনিক ভর্তি ফলাফল 2023 অনলাইন

শুধুমাত্র অনলাইনে পরীক্ষা করা যেতে পারে। সুতরাং এখানে আমরা একটি অনলাইন প্রক্রিয়া সরবরাহ করছি যাতে বিটিইবি প্রার্থীরা সহজেই ফলাফল পেতে পারে।

  • ধাপ 1: প্রথমত, প্রার্থীদের এই লিঙ্কটি পরিদর্শন করা উচিত: www.btebadmission.gov.bd
  • ধাপ 2: তারপর ফলাফল ক্লিক করুন।
  • ধাপ 3: আপনার এসএসসি পরীক্ষার রোল, পাশের বছর এবং বোর্ড প্রদান।
  • ধাপ 4: সফলভাবে সমস্ত সঠিক তথ্য প্রবেশ করার পরে সাবমিট এ ক্লিক করুন।

পলিটেকনিক ভর্তি ৩য় মেধাতালিকা রেজাল্ট 2023

এইচএসসি ভর্তির ফলাফলের মতো,  ধাপে ধাপে প্রকাশ করা হয়। তাই বিটিইবি-র বিজ্ঞপ্তি অনুযায়ী, আজই প্রকাশিত হবে ভর্তির ২য় মেধা তালিকা। প্রার্থীরা এই সাইটে www.btebadmission.gov.bd করে তাদের ২য় মেধার ফলাফল দেখতে পারেন।

  • www.btebadmission.gov.bd

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button