Dakhil Result 2022 | দাখিল ফলাফল ২০২২ মার্কশীট ডাউনলোড অনলাইন, এসএমএস

সম্মানিত দাখিল মাদ্রাসা বোর্ডের সকল শিক্ষার্থী জানাচ্ছি আপনাকে সবাইকে আন্তরিকভাবে ধন্যবাদ এবং অভিনন্দন। আজকে আমরা আলোচনা করতে যাচ্ছি আমাদের ওয়েবসাইটে 2022 সালের দাখিল মাদ্রাসা মারসিট রেজাল্ট সম্পর্কে। মূলত আপনারা সবাই জানে মাদ্রাসা বোর্ড বাংলাদেশের একটিমাত্র বোর্ড যেখান থেকে সকল মাদ্রাসার কার্যক্রম চালানো হয়।

সেই সুবাদে ২০২২ সালে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এবং কারিগারি ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে এবছরের ১৫ সেপ্টেম্বর এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। প্রতিবছরের মতোই এবারও কয়েক লাখ ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেছিল। এদের মধ্যে মোট ২০ লাখ ছাত্রছাত্রী এসেছিল পরীক্ষা অংশগ্রহণ করতে।

এবং যারা মাদ্রাসা পড়াশুনা করে থাকেন তারা জানেন মাদ্রাসা বোর্ড এই মাধ্যমে সকল পরীক্ষা কার্যক্রম পরিচালনা করা হয়। এজন্য আপনাদের জানিয়ে রাখি গতকাল ২৮ শে নভেম্বর ২০২২ সালে দাখিল পরীক্ষার ফলাফলটি বাংলাদেশ শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া প্রকাশিত করা হবে।

এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ মাদ্রাসা বোর্ড

আপনারা যারা মাদ্রাসা বোর্ডের অধীনে ২০২২ সালের দাখিল পরীক্ষা অংশগ্রহণ করেছিলেন। তাদের জন্য আমাদের ওয়েবসাইটটি খুব সহজেই দাখিল পরীক্ষায় কিভাবে আপনারা ফলাফলটি খুব সহজেই সংগ্রহ করবেন। সে সম্পর্কে সকল তথ্য ও ফলাফল বের করার জন্য দিকনির্দেশনা দেয়া হলো পর্যায়ক্রমে আপনাকে অনুরোধ জানা হলো দেখে নিবেন সেগুলো।

মাদ্রাসা শিক্ষা বোর্ড এসএসসি ফলাফল ২০২২ সংগ্রহ নিয়ম

অনেকে আছেন যারা অনলাইনে এর মাধ্যমে ফলাফল সংগ্রহ করতে পারেন না কিন্তু আমি আপনাদেরকে একদম খুব সহজ পদ্ধতিতে ইন্টারনেটের মাধ্যমে খুব সহজেই আপনার দাখিল পরীক্ষার ফলাফলটি সংগ্রহ করে নিতে পারবেন। সেখানে আপনাকে স্মার্ট ফোন থাকতে হবে এবং ইন্টারনেটে কানেকশন থাকতে হবে। আপনি বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইটের সরাসরি ভিজিট করে ফলাফল অপশনে ক্লিক করলেই আপনার ফলাফলটি পেয়ে যাবেন। কিন্তু অবশ্যই আপনাকে রোল এবং ডিসিশন নাম্বার দিয়ে সাবমিট করতে হবে।

মার্কশিট দেখার নিয়ম
মার্কশিট দেখার নিয়ম

Dakhil ফলাফল সংগ্রহের নিয়ম

ফলাফল শহরের নিয়ম আমরা নিচে সংযুক্ত করেছি সেগুলো আপনারা চাইলে দেখে নিতে পারেন।

১/এসএসসি /দাখিলপরীক্ষার ফলাফল সংগ্রহ করার জন্য eboardresult.com এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
২/এই ওয়েবসাইটে আপনার রোল রেজিস্ট্রেশন নম্বর সঠিকভাবে টাইপ করতে হবে.
৩/আপনার বোর্ডের নাম উল্লেখ করতে হবে।
৪/আপনি যে সালে পরীক্ষা দিয়েছেন অবশ্যই সেই সাল উল্লেখ করতে হবে।
৫/এরপর পরবর্তী নিচে একটি ক্যাপচা বা গণনা দেওয়া থাকবে এটি পূরণ করে সাবমিট করতে হবে।

দাখিল পরীক্ষার ফলাফল এসএমএসের মাধ্যমে দেখার নিয়ম ২০২২

অনেকে আছেন যারা স্মার্টফোন ব্যবহার করে থাকেন না তাদের জন্য আমরা জানিয়ে দিচ্ছি আপনারা চাইলে খুব সহজেই এসএমএসের মাধ্যমে আপনাদের ফলাফলটি দেখতে পারবেন এক্ষেত্রে আপনাকে অবশ্যই আপনার ফোনের মেসেজের অপশনে গিয়ে এসএসসি এবং আপনার বোর্ডের তিন অক্ষর প্রথম নাম আপনার রোল নাম্বার এবং বছর দিয়ে সেখানে পাঠিয়ে দিতে হবে 16222 এই নাম্বারে আপনাকে এসএমএস পাঠাই দিতে হবে।

  • DAKHIL (Space) 1st 3 Letter of Board (Space) Roll (Space) Passing year and send it 16222
  • উদাহরণ: DAKHIL MAD 145117 2021 এবং পাঠান 16222

পুলিশে বলা যায় আমরা চেষ্টা করি শিক্ষা সম্পর্কে যেকোনো তথ্য সবার আগে আপনাদের সাথে শেয়ার করতে। এজন্য যে কোন সমস্যা সম্মুখীন হলে অবশ্যই আমাদের ওয়েবসাইটের সাথে থাকবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button