দাখিল ফলাফল ২০২২ মাদ্রাসা বোর্ড (bmeb.gov.bd)

দাখিল ফলাফল ২০২২ মাদ্রাসা বোর্ড!! দাখিল পরীক্ষা 14 ই নভেম্বর থেকে শুরু হয়েছে। ইতিমধ্যেই শেষ হয়ে গেছে। দাখিল পরীক্ষার যারা শিক্ষার্থী রয়েছেন তাদের জন্য আমাদের ওয়েবসাইটে পরীক্ষার ফলাফল দেখতে পারবেন। আপনারা ফলাফল পেতে হলে মাদ্রাসা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট, ফোনে এসএমএসের মাধ্যমে, ফলাফল গ্রহণ করতে পারবেন।

চলুন দেখে নেই দাখিল পরীক্ষার কিভাবে আপনারা ফলাফল দেখতে পারবেন। তার প্রক্রিয়াগুলো এবং কিভাবে এসএমএস এর মাধ্যমে দাখিল পরীক্ষার ফলাফল সংগ্রহ করতে পারবেন।

দাখিল ফলাফল মাদ্রাসা শিক্ষা বোর্ড ২০২২

দীর্ঘ অনেকদিন মহামারী করোনার জন্য দাখিল পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। কিন্তু সবকিছু স্বাভাবিক হওয়ার কারণে 2021 দাখিল পরীক্ষা মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে হতে যাচ্ছে। দাখিল পরীক্ষার ফলাফল 28/11/2022 নভেম্বর হবে। মাদ্রাসা শিক্ষা বোর্ড ওয়েবসাইটে আপনি অনলাইনের মাধ্যমে ফলাফল সংগ্রহ করতে পারবেন।

দাখিল ফলাফল কিভাবে সংগ্রহ করবেন ২০২২

মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে প্রতিবছর এই ২.৫ লক্ষ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এই শিক্ষার্থীর ফলাফল মাদ্রাসা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে দেয়া হয়। এছাড়াও যে কোনো শিক্ষার্থী তাদের মোবাইল ফোনের এসএমএসের মাধ্যমেও ফলাফলসমূহ করতে পারে।

অনলাইন পদ্ধতিতে দাখিল ফলাফল সংগ্রহ ২০২২

দাখিল পরীক্ষার শিক্ষার্থী যারা রয়েছেন তারা যদি অনলাইনে তাদের ফলাফল দেখতে চান তাহলে অবশ্যই বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় একটি লিংক আছে এই লিংকে আপনাকে ঢুকে একটি পোটাল সামনে আসবে সেখানে আপনার পরীক্ষার নাম বোর্ড এবং রোল দিয়ে সাবমিট করতে হবে। তাহলে আপনি আপনার দাখিল পরীক্ষার 2021 ফলাফল দেখতে পারবেন।

  • প্রথমে,educationboardresults.gov.bd তে লগইন করুন
  • তারপর, আপনার পরীক্ষা নির্বাচন করুন
  • এবার, আপনার পরীক্ষার বছর নির্বাচন করুন (2022)
  • শিক্ষা বোর্ড হিসেবে মাদ্রাসা শিক্ষা বোর্ড নির্বাচন করুন
  • এবার আপনার পরীক্ষার রোল নাম্বার লিখুন
  • আপনার পরীক্ষার রেস্তরেশন নাম্বার টাইপ করুন
  • এবার ক্যাপচা কোড টাইপ করুন
  • পরিশেষে ক্লিক করুন এবং আপনার ফলাফল টি প্রদর্শিত হবে
অনলাইন পদ্ধতিতে দাখিল ফলাফল
অনলাইন পদ্ধতিতে দাখিল ফলাফল

এসএমএসের মাধ্যমে ফলাফল সংগ্রহ পদ্ধতি ২০২২

আপনি যদি এসএমএস এর মাধ্যমে দাখিল পরীক্ষার ফলাফল সংগ্রহ করতে চান তাহলে আপনাকে অবশ্যই বড়দের ইংলিশ দিয়ে তা খিল লিখে স্পেস দিয়ে আপনার বোর্ডের ফাস্ট লেটার ও সর্বশেষ উড়ল এবং যে সালের পরীক্ষা দিবেন তার সাল দিয়ে ১৬২২২ নাম্বারে এসএমএস করতে হবে। তাহলে আপনি দাখিল পরীক্ষার ফলাফল পেয়ে যাবেন।

  • DAKHIL (Space) 1st 3 Letter of Board (Space) Roll (Space) Passing year and send it 16222
  • উদাহরণ: DAKHIL MAD 145117 2021 এবং পাঠান 16222

উপরের আলোচনা থেকে আমরা চেষ্টা করেছি আপনাকে সম্পূর্ণ সঠিক তথ্যটি দিয়ে দাখিল পরীক্ষার ফলাফল সংগ্রহ করার নিয়ম। এছাড়া আপনাদের ব্যক্তিগত যদি কোন সমস্যা বা মতামত থেকে থাকে তাহলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button