চোখের নিচে কালো দাগ দূর করার সহজ উপায়- Dark Circles Removing Tips

আপনি যদি চোখের কালো দাগ দূর করন করার জন্য ইন্টারনেটে অনুসন্ধান করে থাকেন তাহলে আপনি বর্তমানে সঠিক অবস্থান করছেন!! কারণ আমরা আমাদের ওয়েবসাইটে চোখের নিচের কালো দাগ কিভাবে দূর করা যায় সেই সম্পর্কে আলোচনা করব। বর্তমানে এটি অনেকেরই হয়ে থাকে। আমরা জানি রাত জাগলে চোখের নিচে কালো দাগ পড়ে যায়। সেক্ষেত্রে আপনাকে সর্বপ্রথম কালো দাগ দূর করার করার জন্য রাতে নিয়মিত ঘুমাতে হবে। এছাড়াও কারো কারো শারীরিক অসুস্থতার কারণে চোখের নিচে কালো দাগ পড়তে পারে। ন্যাচারাল ভাবে অনেক কয়টি উপায় আছে যেগুলোর মাধ্যমে আপনি খুব সহজেই চোখের কালো দাগ গুলো দূর করতে পারবেন।

এজন্য আমাদের ওয়েবসাইট রিচার্জের মাধ্যমে, চোখের নিচে কালো দাগ কিভাবে দূর করবেন। সে সম্পর্কে কিছু মূল্যবান তথ্য দিয়ে আপনাদের সাহায্য করবো। অবশ্যই এগুলো বৈজ্ঞানিকভাবে পরীক্ষিত বলেই আমরা আমাদের ওয়েবসাইটে সংযুক্ত করেছি। এছাড়া আমাদের ওয়েবসাইটটি সবসময় সঠিক তথ্যটি দেয়ার চেষ্টা করে। যাতে করে আমাদের তথ্যগুলো পেয়ে আপনারা সন্তুষ্ট হয়ে থাকেন।

বিশেষ করে মেয়ে মানুষের চোখের নিচে কালো দাগ পড়লে তাকে দেখতে অসুন্দর দেখা যায়। তাই তারা বিভিন্ন কসমেটিকের মাধ্যমে চোখের কালো দাগ গুলো তোলার চেষ্টা করে। কিন্তু যাদের স্কিনের সমস্যা দেখা যায় তাই কসমেটিক গুলো ব্যবহার করলে তাদের বিভিন্ন শারীরিক স্কিনের সমস্যা দেখা যায় যেমন এলার্জির সমস্যা, স্কিন ডিজিজ, এছাড়াও ভেজাল কসমেটিক ব্যবহার করলে অনেক সময় স্ক্রিনের ক্যান্সার হতে পারে। তাই খুব সতর্ক অবস্থানে যেকোনো কসমেটিকস থেকে দূরে থাকুন। মূলত প্রাকৃতিক উপায়ে চোখের নিচে কালো দাগ দূর করা যায়।

চোখের নিচে কালো দাগ পড়ার কয়েকটি কারণ:

১.রাতে ঘুম কম হওয়া
২. অতিরিক্ত দুশ্চিন্তার কারণে চোখের নিচে কালো দাগ পড়ে যায়।
৩. বয়সের কারণে চোখের নিচে কালো দাগ পড়ে যায়।
৪. শারীরিকভাবে স্কিনের ভিতরে কোন সমস্যা থাকলে চোখের নিচে কালো দাগ পড়ে যায়।
৫. ধূমপান করলে চোখের নিচে কালো দাগ পড়ে যায়।
৬. ল্যাপটপ কিংবা মোবাইল ফোনের সামনে দীর্ঘ সময় থাকলে চোখের নিচে কালি পড়ে যায়।

চোখের নিচে কালো দাগ দূর করার করার উপায়:

নিচে যে প্রক্রিয়া গুলো দেখতে পাচ্ছে না এগুলো সম্পূর্ণ প্রাকৃতিক ভাবে চোখের নিচের কালো দাগ দূর করা যায়। এগুলো অবশ্যই বিজ্ঞান পরীক্ষিত প্রাকৃতিক উপায়। চোখের নিচে কালো দাগ দূর করার প্রাকৃতিক নিয়ম গুলো ক্ষেত্রে কোনো প্রতিক্রিয়া হয় না। তাই আপনি চাইলে এগুলো ট্রাই করতে পারেন।

 টমেটো

টমেটোতে উচ্চশক্তিসম্পন্ন তিন প্রকার অ্যান্টিঅক্সিডেন্ট ভিটামিন এ, ভিটামিন ই এবং ভিটামিন সি থাকে যার ফলে টমেটোর রস চোখের নিচে কালো দাগের উপরে কিছু সময় ধরে রাখলে এবং তা নিয়মিত করলে একসময় চোখের নিচের কালো দাগ দূর হয়ে যায়।

> ঠান্ডা দুধ

ফ্রিজে রাখা ঠান্ডা দুধ থেকে অল্প পরিমাণে বাটিতে  দুধ নিয়ে কালো দাগের উপরে রাখুন এবং 5 থেকে 10 মিনিট পরে স্বাভাবিক জল দিয়ে নিয়মিত ধৌত করার ফলে চোখের নিচের কালো দাগ দূর হয়।

> অ্যালোভেরা

আপনি যদি চোখের নিচের কালো দাগ দূর করতে চান, তবে বাজার থেকে অ্যালোভেরা কিনে এনে চোখের কালো দাগের উপরে একটি নির্দিষ্ট সময় রাখলে এবং তা নিয়মিত করলে চোখের নিচের কালো দাগ দূর হয়ে যায় ।

অ্যালোভেরায় সালিসাইলিক এসিড, অ্যামাইনো এসিড এবং বিভিন্ন এনজাইম থাকে ফলে চোখের নিচে কালো দাগ এর ওপর ঘষলে কালো দাগ দূর হয়ে যায়।

> বাদাম তেল

বাদামের তেল চোখের নিচে কালো দাগের উপরে ঘুমানোর আগে নিয়মিত দিলে মাদামে অবস্থানরত ভিটামিন-ই কালো দাগ দূর করে সৌন্দর্য বৃদ্ধি করে।

> কমলার খোসা, লেবুর রস এবং শসা

কমলার খোসা লেবুর রস এবং শসা চোখের নিচে কালো দাগ দূর করার সবচেয়ে সহজ এবং গুরুত্বপূর্ণ উপায়। প্রতি রাতে শোয়ার আগে কমলার খোসার লেবুর রস অথবা শসা শসা কেটে নিয়ে চোখের নিচে কালো দাগের ওপর রাখলে কালো দাগ দূর হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি থাকে। এজন্য বিউটি পার্লারে চোখের মধ্যে  কাটা শসা দিতে দেখা যায় ।

লেবুতে প্রচুর সাইট্রিক এসিড রয়েছে- ফলে যখন চোখের নিচে কালো দাগের ওপরে লেবুর রস নিয়মিত দেয়া হয় তখন কালো দাগ দূর হয়ে যায়।

> কাঁচা আলু

কাঁচা আলুতে প্রচুর পরিমাণে ভিটামিন সি ভিটামিন বি সিক্স পটাশিয়াম এবং ম্যাঙ্গানিজ রয়েছে যা সহজেই চোখের নিচের কালো দাগ দূর করে ফেলে ।

আশা করি আমাদের উপরের আজকের এই আর্টিকেল থেকে আপনি অবশ্যই উপকৃত হতে পেরেছেন। আপনাদের যদি নিজস্ব কোন মতামত থেকে থাকে তাহলে আপনারা অবশ্যই আমাদের নিচে কমেন্ট বক্সে কমেন্ট করবেন। এতক্ষণ সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button