ইগো নিয়ে উক্তি, ফেসবুক স্ট্যাটাস ও ক্যাপশন

বিসমিল্লাহ রহমান রাহিম আসসালামু আলাইকুম হ্যালো বন্ধুরা আপনাকে আমাদের ওয়েবসাইটে স্বাগতম!! নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য আপনাদের আন্তরিক ভাবে ধন্যবাদ জানাচ্ছি?? কারন আপনাদের অনুপ্রেরণায় আমরা আমাদের ওয়েবসাইটের নতুন নতুন আর্টিকেল লেখার আগ্রহ পেয়ে থাকি। আজকের বিষয়ে আলোচনা‌ মানুষের রাগ হলে কিছু উক্তি নিয়ে আপনাদের সামনে তুলে।

প্রত্যেক মানুষের নিজস্ব একটি ব্যক্তিত্ব আছে। সমাজে অনেক কারণ হতে পারে যেগুলো থেকে প্রায় অনেকেই রাগ অভিমান বা নিজের ব্যক্তিত্ব দেখাতে প্রকাশ করে থাকে। কিছু মানুষের দেখা যায় ইগোর কারণে নিজের ভুল টি সবার সামনে অস্বীকার করে থাকে। কিন্তু যার ইগো নেই তার আত্মসম্মানবোধ সমাজের কাছে অনেক বেশি থাকে। কারণ যারা ইগো নিয়ে সমাজের চলাচল করে থাকে তাকে সমাজের মানুষ ভালো চোখে দেখে।

প্রকৃত মানুষ যারা কোন ভুল করলে সেটি আবার স্বীকার করে সংশোধন করে নেয়। কিন্তু ইগো যাদের বেশি তারা কখনই মানুষের কাছে নত হতে চায় না এবং তাদের এই গোটা নিয়েই সে থেকে যায়। সে ভুল করলেও তার নিজের কাছে মনে হয় যে এটি সঠিক।

অনেকে আছেন যারা ইগো নিয়ে একপ্রকার সমাজে চলাফেরা করে থাকেন। কিন্তু একটা দিকে খেয়াল করা যায় সমাজের লোক যাদের ইগো নিয়ে চলাচল করে থাকে তাদেরকে মন থেকে বিশ্বাস ও সম্মান করে থাকে না। আমাদের ওয়েবসাইটে আজকে ইগো নিয়ে কিছু উক্তি যুক্ত করবো সেগুলো আপনারা দেখিয়ে আপনাদের জ্ঞান বৃদ্ধি করতে পারেন।

ইগো নিয়ে উক্তি

নিচে আমরা অনেকগুলো ইগোর উক্তি সংযুক্ত করেছি। অনেকেই আছেন যারা ইন্টারনেটে অনুসন্ধান করে থাকেন তাদের জন্য আমরা আজকে কি গো অনেক কয়টি মূল্যবান উক্তি গুলো নিচে প্রকাশ করছি। আশাকরি গোল উক্তি গুলো আপনারা ভালোভাবে পড়বেন। কারণ এই ইগো উক্তি গুলো তে আমরা বিভিন্ন জ্ঞানী গুণী মানুষের উক্তি নিয়ে সংযুক্ত করেছি।

০১. “ইগো যদি কারও বাহন হয়, তবে সে কোথাও পৌঁছতে পারবে না”– রবার্ট হ্যাল্‌ফ (আমেরিকান উদ্যোক্তা)

০২. “ইগো হল বোকাদের বোকা হওয়ার যন্ত্রণা লুকানোর উপায়”– ড. হারবার্ট স্কোফিল্ড (১৯ শতকের ইংলিশ স্কলার ও শিক্ষক)

০৩. “তুমি যখন তোমার ইগোকে চিনতে পারবে, তখন বুঝবে এটা আসলে তোমার মনের ভেতরে সৃষ্টি হওয়া কিছু অর্থহীন কথা”– ইকহার্ট টলি (কানাডিয়ান বেস্ট সেলিং লেখক)

০৪. “ইগো মানুষকে অচেতন করে রাখে। চেতনা আর ইগো কখনও একসাথে থাকতে পারে না”– ইকহার্ড টলি

০৫. “ইগো মানুষের নিজেকে নিজে নিয়ন্ত্রণ করার ক্ষমতাকে নি:শব্দে নষ্ট করে ফেলে”– কলিন হাইটাওয়ার (আমেরিকান লেখক)

০৬. “ইগো মানুষের সুবুদ্ধির পথে অন্যতম বাধা”– মারিয়ান মুর (আমেরিকান কবি)

০৭. “সত্যিকার বড় হতে চাইলে ইগোকে বন্দী করে রাখো…”– মেরি রবার্টস রিনহার্ট (বিখ্যাত লেখিকা)

০৮. “ইগোইস্ট মানে এমন একজন মানুষ যে অন্য সবাইকে ছোট করে দেখে”– জোসেফ ফোর্ট নিউটন (ধর্মীয় নেতা ও লেখক)

০৯. “একজন মানুষের ইগো ভাঙার মূহুর্তের চেয়ে ভালো মূহুর্ত আর একটিও নেই”– ববি ফিশার (সর্বকালের সেরা দাবা খেলোয়াড়)

১০. “ইগোর মৃত্যু মানে আত্মার জাগরণ”– মহাত্মা গান্ধী

১১. “ইগো হলো চোখে জমে থাকা ধুলোর মত। চোখের ধুলো পরিস্কার না হলে যেমন কিছু দেখা যায় না; তেমনি ইগো দূর না হলে সত্যিকার জগতকে দেখা যায় না”– সংগৃহীত

১২. “ইগো সত্যিকার জ্ঞানী হওয়ার পথে একটি প্রধান বাধা”– ড্যানিয়েল লা-পোর্ত (কানাডিয়ান বেস্ট সেলিং লেখিকা)

১৩. “যাদের ইগো বড়, তাদের জানার ক্ষমতা ছোট”– রবার্ট স্কুলার (আমেরিকান ধর্মীয় বক্তা ও লেখক)

১৪. “বড় চিন্তা সব সময়ে হৃদয় থেকে আসে, ইগো থেকে এটা আসা সম্ভব নয়”– সংগৃহীত

১৫. “তোমার ইগো কখনওই সত্যিকার তোমাকে ধারণ করে না। এটা একটা মুখোশ, একটা অভিনয়। এটা সব সময়ে অন্যের প্রশংসার ওপর নির্ভর করে। এটা সব নিজেকে শক্তিশালী ভাবতে চায় – কারণ সে সব সময়ে পরাজয়ের ভয় করে”

– রাম দাস (ক্লিনিক্যাল সাইকোলজিস্ট ও লেখক)

ইগো নিয়ে ফেসবুক স্ট্যাটাস

অনেকেই আছেন যারা ইগো নিয়ে ফেসবুকে স্ট্যাটাস ইন্টারনেটে অনুসন্ধান করে থাকেন। তাদের জন্য আমরা কিছু আকর্ষণীয় এবং আধুনিক ইগো ফেসবুকের স্ট্যাটাস নিয়ে হাজির হয়েছি। এগুলো আপনার অবশ্যই ভালো লাগবে তাই নীচে থেকে দেখে নিন ইকো ফেসবুক স্ট্যাটাস গুলি।

  • ইগো হলো চোখে জমে থাকা ধুলোর মত। চোখের ধুলো পরিস্কার না হলে যেমন কিছু দেখা যায় না; তেমনি ইগো দূর না হলে সত্যিকার জগতকে দেখা যায় না”
  • ইগো সত্যিকার জ্ঞানী হওয়ার পথে একটি প্রধান বাধা”
  • যাদের ইগো বড়, তাদের জানার ক্ষমতা ছোট”
  • বড় চিন্তা সব সময়ে হৃদয় থেকে আসে, ইগো থেকে এটা আসা সম্ভব নয়”
  • তোমার ইগো কখনওই সত্যিকার তোমাকে ধারণ করে না। এটা একটা মুখোশ, একটা অভিনয়। এটা সব সময়ে অন্যের প্রশংসার ওপর নির্ভর করে। এটা সব নিজেকে শক্তিশালী ভাবতে চায় – কারণ সে সব সময়ে পরাজয়ের ভয় করে”
  • ইগোহীন আত্মবিশ্বাসই সত্যিকার আত্মবিশ্বাস। আত্মবিশ্বাসের সাথে ইগো মিশে থাকলে, তা কখনওই খাঁটি আত্মবিশ্বাস নয়”

সর্বশেষ একটি কথাই বলতে চাই মানুষের ইগো থাকা মোটেও ভাল কথা নয়। এটি সত্যিই সমাজে সবাই ভাল চোখে দেখেনা। প্রকৃত মানুষ কখনোই ইগো নিয়ে চলতে পারে না। আর জীবনে যারা এই দুনিয়ায় চলাফেলা করে তাদের জীবনে কখনোই সুখ শান্তি আসেনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button