নগদ ডিপিএস একাউন্ট খোলা, ইনস্টলমেন্ট এবং ইন্টারেস্ট

নগদ ডিপিএস একাউন্ট!! নগদ মোবাইল ব্যাংকিং বাংলাদেশ সরকারি একটি মোবাইল ব্যাংকিং।এটি মূলত বাংলাদেশ ডাক বিভাগ নিয়ন্ত্রণ করে থাকে। বর্তমানে এই মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আপনি চাইলে নগদ ডিপিএস অ্যাকাউন্ট খুলতে পারবেন। এক্ষেত্রে আপনাকে কিছু দিক নির্দেশনা মেনে একাউন্টটি একটিভ করতে হবে। আপনি যদি নগদ এর ডিপিএস অ্যাকাউন্ট খুলতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আমাদের এই পোস্টটি সম্পুর্ণ আপনাকে পড়তে হবে। এবং আমরা যা তথ্য দিবসে আলোকে আপনাকে কাজ করতে হবে।

নগদ মোবাইল ব্যাংকিং সরকারি হওয়ায়। এটি মানুষের কাছে দিনদিন আস্থা ও নির্ভরযোগ্য হয়ে উঠেছে। তাই নগদ কর্তৃপক্ষ মোবাইল ব্যাংকিং আওতায় ডিপিএস সহজ ভাবে আপনাদের সামনে নিয়ে এসে। এই ডিপিএস এর সহজ কিস্তিতে আপনি আপনার টাকা ইনস্টলমেন্ট করতে পারবেন। এবং নিদৃষ্ট সময় আপনি ইন্টারেশল টাকা উত্তোলন করতে পারবেন।

 নগদ ডিপিএস  স্কীমস

কিভাবে আপনি মাসিক কিস্তি দিবেন অর্থাৎ ইএমআই মাধ্যমে সেগুলো নিচে দেখে নিন। ইএমআই অর্থ হলো মাসিক কিস্তি। নগতে ইএমআই শেষ হওয়ার পরে আপনি ইন্টারনেটসহ আপনার যে টাকা ডিপোজিট করেছেন সেটা কার উত্তোলন করতে পারবেন। নিচে দেখে নিন টেবিল মাধ্যমে আমরা ইএমআই এবং টাকা পরিপক্বতার পরিমাণ তুলে ধরেছি।

এমআই পরিমাণ পরিপক্কতার পরিমাণ মোট EMI
2590 টি 100000 36
259 টি 10000 36

 নগদ  ডিপিএস একাউন্ট কিভাবে খুলবেন?

অনেকেই নগদ ডিপিএস অ্যাকাউন্ট সম্পর্কে জানেন না। তাই আপনাদের সুবিধার্থে আমরা নগদ একাউন্টে কিভাবে একটিভ করবেন সে সম্পর্কে সম্পূর্ণ আপনাকে তথ্য দিব। আপনাকে অবশ্যই নগদের অ্যাপ ব্যবহার করতে হবে। এই অ্যাপে নগদ এর ডিপিএস বোতামটি রয়েছে। সেখানে ক্লিক করলে আপনার প্রয়োজনীয় কিছু তথ্য লিখে সাবমিট করতে হবে। নিচে কিছু তথ্য জেনে নিন

  • নাগাদ অ্যাপে “ডিপিএস” বোতামে ক্লিক করুন
  • এখন “ডিপিএস স্কিম” এ ক্লিক করুন
  • আপনি বিশদ সহ পর্দায় দুটি ডিপিএস স্কিম দেখতে পাবেন। এখন, স্কিমের ডান দিকের বিবরণ দেখুন বাটনে ক্লিক করুন।
  • সাবস্ক্রাইব বাটনে ক্লিক করুন। আপনি মোবাইল নম্বর ব্যবহার করে অন্য ব্যবহারকারীর কাছে ডিপিএসও উল্লেখ করতে পারেন
  • আপনার নাগাদ পিন প্রবেশ করুন এবং সাবস্ক্রাইব বোতামটি ক্লিক করুন
  •  আপনার অনুরোধ শীঘ্রই জমা দেওয়া হবে।

সুতরাং পরিশেষে আমাদের সম্পুর্ন পোস্ট থেকে আপনি হয়তো ইতিমধ্যে জেনে গেছেন নগদ এর ডিপিএস অ্যাকাউন্ট কিভাবে একটিভ করবেন। এই মোবাইল ব্যাংকিং টি সম্পূর্ণ নিরাপদ ও আস্থাযোগ্য। তাই আপনারা এখানে চাইলে আপনাদের মূল্যবান টাকা রাখতে পারেন ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button