সোনাগাজী থেকে ঢাকা বাসের সময়সূচী, ভাড়ার তালিকা ও অনলাইন টিকিট

হ্যালো বন্ধুরা আপনাকে আমাদের ওয়েবসাইটে স্বাগতম!! বরাবরের মতোই আমি আপনাদের সামনে আজকে নতুন একটি আর্টিকেল নিয়ে হাজির হয়েছি। আজকের আর্টিকেলটি হল সোনাগাছি থেকে ঢাকা সকল বাসের সময়সূচী ভাড়ার তালিকা এবং আপনি কিভাবে অনলাইনে টিকিট সংগ্রহ করবেন সে সম্পর্কে সম্পূর্ণ আপনাকে ধারণা দিব। অর্থাৎ রাজধানী ঢাকা থেকে যে সকল বাস অপারেটর গুলো সরাসরি সোনাগাজীতে চলাচল করে থাকে সেসব বাসের তথ্য আপনাদের সামনে তুলে ধরবো।

বর্তমানে বাংলাদেশে এবং বিশেষ করে এশিয়া মহাদেশের মধ্যে বাংলাদেশের বাস সেক্টর খাতে ব্যাপক উন্নয়ন ঘটেছে। যার কারণে আমরা চাই দেখতে পারি যে বিভিন্ন রুটে বিলাসবহুল ও আধুনিক বাসগুলো চলাচল করে থাকে। শুধু তাই নয় এই আধুনিক ও বিলাস ভুল বাসগুলো পৃথিবীর মধ্যে সেরা ও অন্যতম বাসগুলো বাংলাদেশের বিভিন্ন বাস অপারেটরগুলো আমদানি করে যাত্রীদের উন্নত মানের পরিষেবা দিয়ে আসছে।

সোনাগাজী থেকে ঢাকা দূরত্ব

সোনাগাছি থেকে ঢাকার দূরত্ব মোট 188 কিলোমিটার যার সময় লাগে মোট চার ঘন্টা মত। তবে রাস্তায় যদি জ্যাম জট থাকে তাহলে এর বেশি লাগতে পারে। রাজধানী ঢাকা থেকে এই রোডটি অনেক ব্যস্ততম এবং নিয়মিত এরোটে যাত্রীরা চলাচল করে থাকে। সেক্ষেত্রে এই রুটের অনেকগুলো এসি নন এসি বিলাসবল বাস গুলো চলাচল করে থাকে।

সোনাগাজী থেকে ঢাকা এসি বাসের ভাড়া তালিকা

ঢাকা থেকে যদি আপনি সোনাগাজী এসি বাসে যেতে যান তাহলে আপনাকে জেনে রাখি কয়েকটি আজ অপারেটর তারা এসি বাস চালনা করে এতে আপনার খরচ পড়বে 500 টাকা।

সোনাগাজী  থেকে ঢাকা নন এসি বাসের ভাড়া তালিকা

ঢাকা থেকে সোনাগাজী নন এসি বাসের মূল্য সাধারণত সরকারের নির্ধারিত করার মূল্য নিয়ে থাকে। এটি ৩৮০ টাকা ।প্রতিটি সিটের জন্য আপনাকে খরচ করতে হবে।

  • স্টার লাইন পরিবহনের ভাড়া-টিটি পাড়ার ভাড়া ৩৫০ টাকা
  • আব্দুল্লাহপুর ভাড়া ৩৮০ টাকা

সোনাগাজী থেকে ঢাকা বাস সার্ভিস ও নাম

ঢাকা থেকে সোনাগাজী রুটে এসি নন এসি বাস চলাচল করে থাকে। তবে এই রুটে বেশ কিছু বাস অপারেটর তারা বাস পরিচালনা করে থাকে। তাদের নামগুলো আমরা নিচে পর্যায়ক্রমে সংযুক্ত করলাম।

১.স্টার লাইন পরিবহন
২.লাল সবুজ পরিবহন
৩. ইকোনো সার্ভিস পরিবহন

এই বাস অপারেটরগুলো সরাসরি ঢাকা থেকে সোনাগাছি রুটে চলাচল করে থাকে। তবে নাম অজানা আরো বেশ কিছু বাস অপারেটর সরাসরি যাত্রীদের পরিষেবা দিয়ে থাকে।

সোনাগাজী থেকে ঢাকা বাসের সময়সূচী

আপনি যদি ঢাকা থেকে সোনাগাজীর উদ্দেশ্যে বাস দিয়ে যাত্রা শুরু করেন। তাহলে আপনাকে বলে রাখি আপনি সকাল ছয়টা থেকে রাত ১২ অব্দি পর্যন্ত যেকোনো সময় আপনি বাস কাউন্টারে যেয়ে টিকিট সংগ্রহ করতে পারবেন।

সোনাগাজী থেকে ঢাকা বাসের অনলাইন টিকিট বুকিং

আপনি যদি অনলাইনে টিকিট বুকিং করতে চান তাহলে বর্তমানে ডিজিটাল প্রযুক্তির বেশ কিছু বাস ইন্টারনেটে অ্যাপ রয়েছে। সেই অ্যাপগুলো ডাউনলোড করে রেজিস্ট্রেশন করে বাস অপারেটর নাম লিখে সার্চ দিলেই আপনার সিটের বুকিং সহ চলে আসবে। একটি জনপ্রিয় মাধ্যম হল সহজ ডট কম অ্যাপ টি। এটি মূলত গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে আপনাদের।

আশা করছি আমাদের আজকের এই আর্টিকেল থেকে আপনি সোনাগাজী থেকে ঢাকা প্রত্যেকটি বাস অপারেটর সম্পর্কে জানতে পেরেছেন। এছাড়া আপনাদের অন্যান্য কোন মতামত থাকলে সেটি আমাদের কমেন্ট বক্সে জানাতে ভুলবেন না ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button