সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, ট্রেনের ভাড়ার তালিকা, বিরতি স্টেশন এবং বন্ধের দিন

ঢাকা টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা জানতে আমাদের এই ওয়েবসাইটটি আপনাদের পাশে আছে। আমাদের এই ওয়েবসাইটটি ঢাকা টু চট্টগ্রাম রেলপথের ট্রেনের সময়সূচী ও টিকিট এর মূল্য প্রকাশ করে থাকে। ঢাকা টু চট্টগ্রাম রেলপথে দুটি ট্রেন পরিবহন করে। ট্রেন দুটি হল অন্তনগর ও মেইল এক্সপ্রেস ।তাই নিচে ঢাকা টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী এবং ভাড়া তালিকা তুলে ধরা হলো।

ঢাকা টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী (আন্তঃনগর)

বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে চট্টগ্রাম এর দূরত্ব ২৪০ কিলোমিটার। ২৪০ কিলোমিটার দূরত্বে রেলপথে কয়েকটি আন্তঃনগর ট্রেন চলাচল করে। ট্রেন গুলো হল মহানগর প্রভাতী (৭০৪), মহানগর এক্সপ্রেস (৭২২), তূর্ণা এক্সপ্রেস (৭৪২) এবং সোনার বাংলা এক্সপ্রেস (৭৮৮) আন্তঃনগর ট্রেন চলাচল করে। বিভিন্ন সময় এই ট্রেনগুলো স্টেশন থেকে ছেড়ে দেওয়া হয়। ট্রেন ছাড়ার সময় ভিন্ন ভিন্ন হওয়ার কারণে নির্দিষ্ট স্থানে পৌঁছানোর সময় ভিন্ন হয়ে থাকে। সুতরাং নিচে ঢাকা টু চট্টগ্রাম রেলপথের ট্রেন নাম, ছাড়ার সময় এবং পৌছানোর সময় পাশাপাশি ছুটির দিন উল্লেখ করা হলো।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
মহানগর প্রভাতী (৭০৪) নাই ০৭ঃ৪৫ ১৪ঃ০০
মহানগর এক্সপ্রেস (৭২২) রবিবার ২১ঃ২০ ০৪ঃ৫০
তূর্ণা এক্সপ্রেস (৭৪২) নাই ২৩ঃ৩০ ০৬ঃ২০
সোনার বাংলা এক্সপ্রেস (৭৮৮) বুধবার ০৭ঃ০০ ১২ঃ১৫

ঢাকা টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী (মেইল এক্সপ্রেস)

ঢাকা টু চট্টগ্রাম রেলপথে বিভিন্ন ট্রেন চলাচল করে। যেমন, চট্টগ্রাম মেইল (০২), কর্ণফুলী এক্সপ্রেস (০৪) ও চট্টলা এক্সপ্রেস (৬৪) মেইল এক্সপ্রেস ট্রেন চলাচল করে। যাতায়াতের জন্য আমাদের ঢাকা টু চট্টগ্রাম রেলপথের স্টেশন ছাড়া সঠিক সময় জানা প্রয়োজন। তাই যাতায়াতের সুবিধার জন্য এখানে ঢাকা টু চট্টগ্রাম রেলপথের ট্রেনগুলো নাম, স্টেশন ছাড়ার সময় এবং নির্দিষ্ট স্থানে পৌঁছানোর সময় সূচি এবং ছুটির দিন দেওয়া হল। আপনারা প্রয়োজনে এখান থেকে সঠিক তথ্য সংগ্রহ করতে পারেন।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
চট্টগ্রাম মেইল (০২) নাই ২২ঃ৩০ ০৭ঃ২৫
কর্ণফুলী এক্সপ্রেস (৪) নাই ০৮ঃ৩০ ১৮ঃ০০
চট্টলা এক্সপ্রেস (৬৪) মঙ্গলবার ১৩ঃ০০ ২০ঃ৫০

ঢাকা টু চট্টগ্রাম ট্রেনের ভাড়ার তালিকা

প্রতিটি ট্রেনের আসন অনুযায়ী ভাড়া ভিন্ন ভিন্ন হয়ে থাকে। ট্রেনের মধ্যে কয়েক ধরনের আসন বিদ্যমান। যাত্রীরা তাদের পছন্দমতো আসনের টিকিট বুকিং করতে পারেন। আসনগুলো হল শোভন, শোভন চেয়ার, প্রথম সিট, প্রথম বার্থ, স্নিগ্ধা, এসি সিটি, এসি বার্থ। উল্লেখিত আসনগুলোতে বিভিন্ন ধরনের টিকিটের মূল্য ধরা হয়। টিকিটের মূল্য স্বল্প থেকে ব্যয় বহুল সব ধরনেরই আছে।আসন অনুযায়ী টিকিটের মূল্যের তালিকাটি নিচে দেওয়া হল।

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ২৮৫ টাকা
শোভন চেয়ার ৩৪৫ টাকা
প্রথম সিট ৪৬০ টাকা
প্রথম বার্থ ৬৮৫ টাকা
স্নিগ্ধা ৬৫৬টাকা
এসি সিট ৭৮৮ টাকা
এসি বার্থ ১১৭৯ টাকা

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button