এসএসসি ফলাফল ঢাকা বোর্ড ২০২২ মার্কশিটসহ

এসএসসি ফলাফল ঢাকা বোর্ড 2022 মার্কশিট এবং ফলাফল কিভাবে দেখবেন সে সম্পর্কে জানতে চাইলে আপনি সঠিক অবস্থানে করছেন। দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ হওয়ার কারণে এপর্যন্ত এসএসসি পরীক্ষা হয়নি। কিন্তু শিক্ষা মন্ত্র নয় সিদ্ধান্ত নিয়েছিল এ বছরে মাধ্যমিক শিক্ষা বোর্ডের মাধ্যমে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এজন্য আগামী 27 শে নভেম্বর 2022 শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে মাধ্যমিক শিক্ষা বোর্ডের মাধ্যমে এসএসসি 2022 ফলাফল প্রকাশ করা হবে।

মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট ফলাফল পাওয়া যাবে। আমরা আপনাদের সুবিধার্থে নিচে মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটটি সংযুক্ত করছি। এখানে ঢুকে আপনি সরাসরি আপনার ফলাফল ও মার্কশিট দেখতে পারবেন।

পরবর্তী অংশে এসএসসি ফলাফল ঢাকা শিক্ষা বোর্ড অফিশিয়াল লিংক, এ বছরে এসে সেই শিক্ষার্থীর সংখ্যা কত সে সংক্রান্ত এছাড়াও আপনি যদি ঢাকা বোর্ডের শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচে পদ্ধতির মাধ্যমে আপনি খুব সহজেই রেজাল আপনার মাসিক উত্তোলন করতে পারবেন। তাই দেরি না করে চলুন দেখে নেই।

এসএসসি ফলাফল ঢাকা বোর্ড ২০২২

অনেক শিক্ষার্থী আছেন যারা ফলাফলের জন্য অনেক ভোগান্তিতে পড়ে থাকেন। আসলে এই সময়ে সকল ওয়েবসাইটের সার্ভারগুলো ডাউন হয়ে যায়। একজন অনেক সময় ফলাফল দেখতে বিঘ্ন ঘটে। ঢাকা বোর্ডের আপনি যদি শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে আমাদের নিচের লিঙ্ক টি থেকে সহজেই আপনার রেজাল্ট ও মার্সিটি উত্তোলন করতে পারবেন।

  • https://www.dhakaeducationboard.gov.bd.

এসএসসি পরীক্ষা সংক্রান্ত কিছু তথ্য:

  • মোট ছাত্র- 530422
  • পুরুষ ছাত্র- 259295
  • মহিলা ছাত্রী – 271127
  • পাশের হার –
  • মোট জিপিএ ৫ –

ঢাকা শিক্ষা বোর্ড এসএসসি ফলাফল ২০২২ মার্কশিটসহ

অনেক শিক্ষার্থী আছেন যারা ফলাফল দেখার পর মার্কশিট সংগ্রহ করতে চান অনলাইনের মাধ্যমে। তারা আমাদের নিচের একটি লিংক আমরা সংযুক্ত করব এই লিঙ্কে ঢুকে আপনি খুব সহজেই আপনার মাসিক অনলাইনে দেখতে পারবেন। শিক্ষা মন্ত্রণালয় সকল বোর্ডের ফলাফল গুলো দেওয়ার পর কিছুক্ষণ অপেক্ষা করে তাদের অফিসিয়াল ওয়েবসাইটের লিঙ্ক টি তে ঢুকে আপনার রোল ও বোর্ডের নাম দিয়ে আপনার এসএসসি মার্কশিট সংগ্র করতে পারেন।

অনলাইন পদ্ধতিতে ফলাফল চেক/সংগ্রহ ঢাকা বোর্ড

এসএসসি শিক্ষার্থী ঢাকা বোর্ডের যারা আছেন তারা আমাদের নিচের দিক নির্দেশনা মেনে আপনি চাইলে খুব সহজেই আপনার এসএসসির মার্কশিট সংগ্রহ করতে পারেন। সর্বপ্রথম আপনাকে অবশ্যই একটি অফিশিয়াল লিঙ্কে ঢুকতে হবে। এই লিংকটি বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় অফিশিয়াল ওয়েবসাইট। তারপর আপনার সামনে একটি পোর্টাল চলে আসবে। পটালে পরীক্ষার নাম, বছর, বোর্ডের নাম, রুল এবং রেজিস্ট্রেশন দিয়ে একটি কোড চলে আসবে। সেটি আপনাকে সম্পূর্ণ সঠিক ভাবে দিকে গেট রেজাল্ট এ অপশনটিতে ক্লিক করতে হবে।

  1. www educationboardresults gov bd
  2. eboardresults.com
  3. dhakaeducationboard.gov.bd
অনলাইন পদ্ধতিতে ফলাফল চেক
অনলাইন পদ্ধতিতে ফলাফল চেক

এসএমএস এর মাধ্যমে ফলাফল সংগ্রহ পদ্ধতি ঢাকা শিক্ষা বোর্ড

এসএসসি শিক্ষার্থী ভাইবোনেরা আছেন তারা চাইলে এসএমএসের মাধ্যমেও আপনাদের ফলাফল সংগ্রহ করতে পারেন। এজন্য একটি ফরমেট অনুযায়ী আপনাকে এসএমএস টাইপ করে একটি নির্দিষ্ট নাম্বারে সেন্ড করতে হবে। প্রথমে টাইপ করতে হবে বড় হতেল সংখ্যা দিয়ে SSC একটি স্পেস দিয়ে আপনি যদি ঢাকা বোর্ডের শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে ঢাকা দিবেন। মনে রাখবেন প্রত্যেকটি বোর্ডের আগে তিনটি সংখ্যার থাকে এ তিনটি সংখ্যা দিয়ে স্পেস দিয়ে আপনার রোল দিয়ে 16222 এই নাম্বারে এসএমএস করতে হবে।

  • অবশেষে, আপনি SSC DHA 312532 2022 এর মতো একটি ফর্ম্যাট পাবেন এবং এটি 16222 এ পাঠান

আমরা আমাদের ওয়েবসাইটটি সবসময় চেষ্টা করি বিভিন্ন রকমের তথ্য দিয়ে আপনাদের সাহায্য করতে। আলোচ্য বিষয়ে এবারের এসএসসি পরীক্ষার সকল শিক্ষার্থীদের শুভকামনা রইল। আপনাদের ফলাফলের সময় যেকোনো সমস্যা হলে আমাদের ওয়েবসাইটে জানাতে পারেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button