ঢাকা টু রংপুর ট্রেনের সময়সূচি, কেবিন ভাড়া, স্টপেজ, বন্ধের দিন

আপনি কি ঢাকা থেকে রংপুরে ট্রেনের সময়সূচী এবং কেবিনের ভাড়া ও স্টপেজ আন্তঃনগর ট্রেনগুলোর বন্ধের দিন নিয়ে ইন্টারনেটে অনুসন্ধান করছেন?? যদি করে থাকেন তাহলে আপনাকে আমাদের ওয়েবসাইটে স্বাগতম!! আজকে আমরা আলোচনা করতে যাচ্ছি ঢাকা থেকে রংপুর ট্রেনের সময়সূচী এবং তাদের কেবিনের ভাড়ার সম্পর্কে আপনাদের সকল তথ্য এখানেই উপস্থাপন করব।

ঢাকা থেকে রংপুর ট্রেনের রুটটি বাংলাদেশের মধ্যে একটি জনপ্রিয় এবং ব্যস্ততম রুট। রেলপথে যাতায়াত করে থাকেন। আজকে আমরা যারা স্বাচ্ছন্দ্য এবং আরামদায়ক ট্রেনে কেবিন ভাড়া নিয়ে যেতে চান তাদের জন্য আজকে আমাদের এই আর্টিকেলটি।

রংপুর এক্সপ্রেস (৭৭১-৭৭২)

ঢাকা থেকে রংপুর রুটের অন্যতম বিলাসবহুল আন্তঃনগর ট্রেনগুলোর মধ্যে রংপুর এক্সপ্রেস ট্রেনটি একটি সুপরিচিত বাংলাদেশ রেলওয়ের অধীনে চলাচল করে থাকে। এ ট্রেনে সকল প্রকার সুযোগ সুবিধায় যাত্রীদের জন্য বিদ্যমান রয়েছে। আপনি রাজধানী ঢাকা থেকে যদি রংপুর এক্সপ্রেস ট্রেনটিতে ভ্রমণ করতে চান তাহলে আপনাকে জানিয়ে রাখি অবশ্যই কমলাপুর রেলওয়ে স্টেশন অথবা বিমানবন্দর রেলওয়ে স্টেশন থেকে টিকিট সংগ্রহ করতে পারেন। রংপুর এক্সপ্রেস সাপ্তাহিক বন্ধ রবিবার ছুটির দিন।

স্টেশন ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু রংপুর সোমবার ০৯ঃ১০ ১৯ঃ০৫
রংপুর টু ঢাকা রবিবার ২০ঃ১০ ০৬ঃ১০

কুড়িগ্রাম এক্সপ্রেস (৭৮১-৭৮২)

সম্প্রতি বিগত বছরে ২০২০ সালের ১৬ই অক্টোবর কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি উদ্বোধন করা হয়। সেই থেকে ঢাকা থেকে রংপুর ও কুড়িগ্রাম রুটে আরও একটি বিলাসবহুল এবং আধুনিক ট্রেনের রংপুরবাসী ও কুড়িগ্রামবাসী পেয়ে যান। অর্থাৎ আপনি যদি ঢাকা থেকে রংপুর কুড়িগ্রাম এক্সপ্রেস ভ্রমণ করতে চান কুড়িগ্রাম রেলওয়ে স্টেশন থেকে টিকিট সংগ্রহ করতে হবে। ওর রাজধানী ঢাকা থাকলে কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে টিকিট সংগ্রহ করতে হবে।

ট্রেননং উৎস প্রস্থান গন্তব্য প্রবেশ সাপ্তাহিকছুটি
৭৯৭ কমলাপুর ২০:৪৫ কুড়িগ্রাম ০৬:১৫ বুধবার
৭৯৮ কুড়িগ্রাম ০৭:১৫ কমলাপুর ১৭:২৫

ঢাকা টু রংপুর ট্রেনের সময়সূচী

ঢাকা থেকে রংপুর মোট দুইটা আন্তঃনগর ট্রেন চলাচল করে থাকে রংপুর এক্সপ্রেস ট্রেন ও অন্যটি কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন। রংপুর এক্সপ্রেস ট্রেনটির সাপ্তাহিক ছুটির দিন রবিবার।এবং কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটির সাপ্তাহিক বন্ধের দিন বুধবার। নিচের সময়সূচি দেখে নিন।

ট্রেন ছাড়ার সময় (ঢাকা) আগমনের সময় (রংপুর) ছুটির দিন
রংপুর এক্সপ্রেস (৭৭১-৭৭২) সকাল ৯:১০ 7:05 PM সোমবার
কুড়িগ্রাম এক্সপ্রেস (৭৯৭-৭৯৮) 08:45 PM 05:00 AM বুধবার

ঢাকা থেকে রংপুর ট্রেনের টিকিটের মূল্য

যেহেতু ঢাকা থেকে রংপুর দুইটি আন্তঃনগর ট্রেন চলাচল করে থাকে এ দুটি ট্রেনিং অত্যাধুনিক নতুন এবং বিলাসবহুল ট্রেন। তাই যাত্রীদের জন্য জানানো যাচ্ছে আন্তঃনগর ট্রেনগুলোতে মোট তিনটি শ্রেণীতে টিকিট সংগ্রহ করতে পারবেন আমরা নিচে টিকিটের মূল্য গুলো সংযুক্ত করছি।

ক্লাস টিকিটের মূল্য BDT (প্রাপ্তবয়স্ক) টিকিটের মূল্য BDT (শিশু)
এস _চেয়ার 490 330
স্নিগ্ধা 923 618
এসি বার্থ 1692 1146

ঢাকা থেকে রংপুর ট্রেনের স্টেশন বিরতি

ঢাকা থেকে রংপুর মোট ১৪ টি স্টেশনে ট্রেনগুলো বিরতি নিয়ে থাকে। তাই আপনারা যদি ট্রেনগুলোর বিরতি নেয়ার সময়সূচী জানতে চান নিজের বক্সগুলোতে দেয়া আছে ট্রেনগুলোর স্টেশন নাম এবং তার সময়সূচী।

স্টেশন

ছাড়ার সময়

ঢাকা কমলাপুর

08:45 PM

বিমান বন্দর

09:00 PM

বিবি-পূর্ব

10:45 PM

চাটমোহর

11:35 PM

নাটোর

12:30 AM

সান্তাহার

1:30 AM

বগুড়া

2:10 AM

সোনাটোলা

2:40 AM

বোনাপাড়া

3:00 টা

গাইবান্ধা

3:30 AM

বামনডাঙ্গা

3:45 AM

পীরগাছা

4:10 AM

কাউনিয়া

4:25 AM

রংপুর

সকাল 5: 00 টা

ঢাকা টু রংপুর ট্রেনের অনলাইন টিকিট বুকিং

আপনি যদি অনলাইনে টিকিট সংগ্রহ করতে চান তাহলে আপনাকে অবশ্যই বাংলাদেশ রেলওয়ে অফিশিয়াল ওয়েবসাইটের ই টিকিটের মাধ্যমে টিকিট সংগ্রহ করতে হবে। এছাড়াও আপনারা চাইলে shohoz.com এর ও রেল সেবা app থেকেও অনলাইনে টিকিট বুকিং করতে পারবেন।

পরিশেষে বলা যায় আমরা চেষ্টা করেছি ঢাকা টু রংপুর ট্রেন এর সময়সূচি গুলো আপনাদের সামনে তুলে ধরতে। বাংলাদেশের যে কোন ট্রেনের সম্পর্কে জানতে চাইলে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button