গ্রীস কান্ট্রি কোড নাম্বার |টেলিফোন কোড নাম্বার | আন্তর্জাতিক কলিং কোড।

হ্যালো বন্ধুরা আসসালামু আলাইকুম আপনি কি গ্রিস কান্ট্রি কোড সম্পর্কে ইন্টারনেটে অনুসন্ধান করছেন। যদি করে থাকেন এবং এই মুহূর্তে আমাদের ওয়েবসাইটে আপনি থেকে থাকলে। আপনি একদম সঠিক অবস্থান করছেন কারণ আজকে আমরা আমাদের আর্টিকেলটি সাজিয়েছি আন্তর্জাতিক দেশ গ্রিস কান্ট্রি কোড নাম্বার গুলো সংরক্ষণ করে আমাদের ওয়েবসাইটে সংযুক্ত করেছি। আপনারা জানেন বিশ্বের আঞ্চলিক টেলিযোগাযোগ ইউনিয়ন কর্তৃক সরবরকৃত কান্ট্রি কোড গুলো জানা খুবই প্রয়োজন। আপনি যদি কোন দেশে অবস্থান করে থাকেন এবং অন্য দেশে টেলিফোন করার করার জরুরি প্রয়োগ করে থাকেন।

একটি নির্দিষ্ট কান্ট্রি কোড প্রথমে বসিয়ে তারপর নাম্বার ডায়াল করে আপনাকে অবশ্যই টেলিফোন দিয়ে যোগাযোগ করতে হবে। ছাড়া আপনার কলটি সেই দেশে প্রবেশ করবে না। কারণ পৃথিবীতে স্যাটেলাইট উত্তোলন করার পর প্রত্যেক দেশের একটি করে কান্ট্রি কোড আন্তর্জাতিক টেলিকমিউশন সংস্থাটি নির্ধারণ করা হয়েছে।

 গ্রিসের মোবাইল কোড নাম্বার কত?

আপনি যদি গ্রিস অবস্থান করে থাকেন এবং গ্রিসের মোবাইল কোর্ট সম্পর্কে না জেনে থাকেন তাহলে আপনাদের সুবিধার্থে আমরা নিচে গ্রীস কান্ট্রি কোড কল যে কোডটি আছে সেটি আমরা সংযুক্ত করছি।

  • গ্রিসের কান্ট্রি কোড হচ্ছে : +৩০

গ্রিসের কান্ট্রি কোড নাম্বার

সাধারণত প্রত্যেকটি দেশের একটি করে কান্ট্রি কোড থাকে যেটির মাধ্যমে সেই কান্ট্রি মোবাইল যোগাযোগ করার অন্যতম একটি মাধ্যম। এটি সাধারণত এক দেশ থেকে অন্য দেশে টেলিফোন যোগাযোগ করতে হলে কান্ট্রি কোডের প্রয়োজন হয়।

  • গ্রিসের কান্ট্রি কোড হচ্ছে : +৩০

গ্রিসের টেলিফোন কোড নাম্বার কত?

আপনারা অনেকেই জানতে চেয়েছেন যে গ্রিস টেলিফোনের কোড নাম্বার কত এ সম্পর্কে ইন্টারনেটে অনেকে অনুসন্ধান করে থাকেন। আপনাদের এই সার্চ দেখে আমাদের ওয়েবসাইটে সংযুক্ত করেছে যাতে করে আপনারা খুব সহজেই গ্রিসের টেলিফোন কোডটি সংগ্রহ করতে পারেন।

  • গ্রিসের কান্ট্রি কোড হচ্ছে : +৩০

গ্রিসের মোবাইল কোড নাম্বার

বাংলাদেশ থেকে অনেকেই আছেন যাদের আপনজন গ্রিসে অবস্থান করছে বিভিন্ন কারণে। অনেক সময় তাদেরকে টেলিফোনের মাধ্যমে যোগাযোগ করে থাকেন। এজন্য আপনাদের সুবিধার্থে গ্রিস মোবাইল কোড নাম্বারটি আমরা নিচে সংযুক্ত করছি।

  • গ্রিসের কান্ট্রি কোড হচ্ছে : +৩০

বিভিন্ন দেশের আই.এস.ডি  কোড তালিকা

আপনাদের আগেই জানিয়ে দিয়েছি যে আপনারা এক দেশ থেকে অন্য দেশে টেলিফোনের মাধ্যমে যোগাযোগ করতে হলে অবশ্যই একটি কান্ট্রি কোড বা মোবাইল কোট অথবা টেলিফোন কোড অনেকেই বলে থাকেন এই নামে। এই কান্ট্রি কোডগুলো নাম্বারে আগে সংযুক্ত করে টেলিফোন করতে হয়। তাই আমরা বিভিন্ন দেশের কান্ট্রি কোড গুলো নিচে ছকের মাধ্যমে আপনাদের সুবিধার্থে দিয়ে দিচ্ছি।

       
দেশের নাম কোড নম্বর দেশের নাম কোড নম্বর
       
বাংলাদেশ ৮৮০ কানাডা
আবুধাবি ৯৭১ বাহরাইন ৯৭৩
আলজেরিয়া ২১৩ চিলি ৫৬
আর্জেন্টিনা ৫৪ চীন ৮৬
অস্ট্রেলিয়া ৬১ কলোম্বিয়া ৫৭
অষ্ট্রিয়া ৪৩ সাইপ্রাস ৩৭৫
বেলজিয়াম ৩২ চেকোস্লাভাকিয়া ৮২
ব্রাজিল ৫৫ মিশর ২০
ফিজি ৬৭৯ নিউজিল্যান্ড ৬৪
ফ্রান্স ৩৩ পানামা ৫০৭
ডেনমার্ক ৪৫ সু্ইজারল্যান্ড ৪১
জার্মানী ৪৯ তাইওয়ান ৮৮৬
গ্রীস ৩০ থাইল্যান্ড ৬৬
গ্রীনল্যান্ড ২৯৯ যুক্তরাজ্য ৪৪
গুয়েতেমালা ৫০২ যুগোস্লাভিয়া ৩৮
ইরান ৯৮ জাম্বিয়া ২৬০
ইরাক ৯৬৪ জিম্বাবুয়ে ২৬৩
ইতালী ৩৯ রাশিয়া
জাপান ৮১ নরওয়ে ৪৭
কেনিয়া ২৫৪ পাকিস্তান ৯২
ভারত ৯১ পেরু ৫১
ইন্দোনেশিয়া ৬২ জর্দান
মালয়েশিয়া ৬০ সিংগাপুর ৬৫
মেক্সিকো ৫২ শ্রীলংকা  ৯৫
মরোক্কা ২১২ স্পেন ৩৪
ইামিবিয়া (:পূর্ব আফ্রিকা) ২৬৪ হংকং ৮২৫
নেদারল্যান্ড ৩১ লিবিয়া ২১৮
দক্ষিন কোরিয়া ৮২ ফিনল্যান্ড ৩৫৮
কুয়েত ৯৬৫ সিরিয়া ৯৬৩
লুক্নেমবার্গ ৩৫২ সংযুক্ত আরব আমিরাত ৯৭১
ফিলিপাইন ৬৩ নিউইয়ার্ক শহর ২১২৭১৮
পোল্যান্ড ৪৮ ওয়াশিংটন ২০২
পর্তুগাল ৩৫১ ভেনিজুয়েলা ৫৮
রোমানিয়া ৪০ আমেরিকা
সৌদিআরব ৯৬৬    

 আন্তর্জাতিক টেলিফোন কোড বলতে কি বুঝায়?

আন্তর্জাতিক টেলিফোন কোড বলতে বুঝায় একটি দেশ এবং অপর দেশের সাথে টেলিফোন যোগাযোগ করতে হলে ইন্টারন্যাশনাল ডিরেক্ট ডায়াল যেটাকে সংক্ষেপে বলা হয় (IDD)। সাধারণত প্রত্যেকটি দেশের একটি করে কোড থাকে যেটা থেকে সেই দেশটি সনাক্ত করে তাদের সাথে টেলিফোনযোগে কথা বলা যায়।

আশা করি আপনি আমাদের উপরের আর্টিকেল থেকে গ্রীস দেশের কান্ট্রি কোড এর সম্পর্কে আপনারা সম্পূর্ণ ধারণা পেয়েছেন। এছাড়া আপনাদের কোন ব্যাক্তিগতভাবে অন্য কোন মতামত থাকলে আমাদের কমেন্ট বক্সে এসে কমেন্ট করতে পারেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button