গ্রীন লাইন পরিবহন ঢাকা টু কক্সবাজার ভাড়া, টিকিট কাউন্টার ঠিকানা এবং মোবাইল নাম্বার

আপনি কি গ্রীন লাইন পরিবহন বাস সম্পর্কে জানতে আগ্রহী। তাহলে এই পোষ্ট টি আপনার জন্য। আমরা আপনার জন্য গ্রীন লাইন বাসের সময়সূচী, টিকিটের মূল্য, অনলাইন টিকিট বুকিং, টিকিট কাউন্টার ঠিকানা এবং মোবাইল নাম্বার সহ বিস্তারিত আলোচনা করব। বিস্তারিত জানতে সম্পূর্ণ পোস্টটি পড়ুন।

গ্রীন লাইন বাংলাদেশের সর্বপ্রথম বিলাসবহুল ও আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন এসি-বাস। এটি দীর্ঘ 30 বছর ধরে সুনামের সাথে যাত্রী সেবা দিয়ে আসছে। গ্রীন লাইন পরিবহন ১৯৯০ সালে আলহাজ্ব মোঃ আলাউদ্দিন গ্রীন লাইন পরিবহন সংস্থা প্রতিষ্ঠা করেন। দেশের প্রথম বিলাসবহুল এসি-বাস, যা সম্পূর্ণ আধুনিক সুযোগ-সুবিধায় নিমজ্জিত। গ্রীন লাইন বাস দেশের অনেক গুলো রুটে চলাচল করে করে থাকে।

গ্রীন লাইন বাসটিতে সংযুক্ত রয়েছে সুইডেন থেকে আমদানিকৃত ভলবো, স্ক্যানিয়া বিলাসবহুল উন্নত মানের বাস যা নির্বিঘ্নে যাত্রা সেবা দিয়ে আসছে। সম্প্রতি ২০১৮ সালে গ্রীন লাইন ঢাকা থেকে সিলেট ও কক্সবাজার রুটে জার্মানি থেকে আমদানিকারক ম্যান কোম্পানির ডাবল ডেকার বাস চালু করে।

বাংলাদেশ ডাবল ডেকার বাস সার্ভিস সর্বপ্রথম গ্রীনলাইন নিয়ে আসে। তাছাড়া এই বাসের সংযুক্ত রয়েছে স্লিপার বাস যা শুয়ে থেকে আপনি যাত্রা করতে পারবেন। এই বাসের সিট কোয়ালিটি অন্যান্য বাসের চেয়ে অনেক উন্নত এবং আরামদায়ক।

গ্রীন লাইন পরিবহন রুট

গ্রীন লাইন পরিবহন যাত্রী সেবা দিয়ে থাকে কয়েকটি রটে । ঢাকা-চট্টগ্রাম, সিলেট কক্সবাজার-টেকনাফ খুলনা বেনাপোল, রাজশাহী এবং চট্টগ্রাম থেকে সরাসরি সিলেট ও বেনাপোলে যাত্রী পরিবহন করে। তাছাড়াও গ্রীন লাইন পরিবহন ঢাকা, খুলনা,‌ কলকাতা রুটে সৌহার্দ্য পরিবহন পরিচালনা করে।

  • ঢাকা – চট্টগ্রাম – ঢাকা
  • ঢাকা – কক্সবাজার – ঢাকা
  • ঢাকা – টেকনাফ – ঢাকা
  • ঢাকা – সিলেট – ঢাকা
  • ঢাকা – বেনাপোল – ঢাকা
  • ঢাকা- খুলনা – ঢাকা
  • ঢাকা – রাজশাহী – ঢাকা
  • চট্টগ্রাম – সিলেট – চট্টগ্রাম
  • চট্টগ্রাম – বনপোল – চট্টগ্রাম।

গ্রীন লাইন টিকিট কাউন্টার ঠিকানা এবং মোবাইল নাম্বার

আমরা এখানে গ্রীন লাইন বাসের সকল কাউন্টারের ঠিকানা এবং মোবাইল নাম্বার গুলো যুক্ত করেছি। আপনি এখান থেকে গ্রীন লাইন পরিবহন টি যে সকল রুটে চলাচল করে সেই সকল রুটের সমস্ত টিকিট কাউন্টার ঠিকানা এবং মোবাইল নাম্বার গুলি ধারাবাহিকভাবে এখানে পাবেন। আপনি নিচে থাকে আপনার নিকটবর্তী কাউন্টার ঠিকানা এবং মোবাইল নাম্বারটি সংগ্রহ করুন।

গ্রীন লাইন পরিবহন অনলাইন টিকিট

আপনি যদি অনলাইনের মাধ্যমে গ্রিন লাইন পরিবহনের টিকিট করতে চান। তাহলে আমাদের নিম্নে বর্ণিত নিয়মগুলো অনুসরণ করে অনলাইনের মাধ্যমে খুব সহজেই টিকিট বুকিং করতে পারবেন। আমরা অনেকেই বিভিন্ন ব্যস্ততার কারণে টিকিট কাউন্টারে গিয়ে টিকিট কাটতে পারিনা। কিন্তু ঘরে বসে অনলাইনের মাধ্যমে খুব সহজেই আপনি টিকিট কাটতে পারবেন।

অনলাইনে টিকিট কাটার জন্য সর্বপ্রথম আপনাকে busbd.com এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। অথবা shohoz.com এর অফিশিয়াল অ্যাপটি প্লে স্টোর থেকে ইন্সটল করুন। তারপর আপনার গন্তব্য স্থান এবং যাত্রার তারিখ দিয়ে টিকিটটা কনফার্ম করুন।

আশা করি, গ্রীন লাইন বাস সম্পর্কে যাবতীয় তথ্য দিতে পেরেছি। বাসটির সম্বন্ধে আরও কিছু জানার ইচ্ছা থাকলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করুন। আমাদের প্রতিনিধি দল দ্রুত আপনাকে তথ্য দিয়ে সাহায্য করার চেষ্টা করব। আমারা নিয়মিত আমাদের ওয়েবসাইট এ বিভিন্ন বাস সম্পর্কে লিখি। আপনার যদি কখনো কোন বাস সম্পর্কে জানার প্রয়োজন হয়, তাহলে আমাদের ওয়েবসাইট টি ভিজিট করতে ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button